Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / কেএফটি কলেজিয়েট স্কুলে জিপিএ ৫ প্রাপ্তদের সংবর্ধনা
স্কুলে

কেএফটি কলেজিয়েট স্কুলে জিপিএ ৫ প্রাপ্তদের সংবর্ধনা

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা সদরের কেএফটি কলেজিয়েট স্কুলের উদ্যোগে ২০২৪ সালের এসএসসি ও সমমান পরীক্ষায় জিপিএ ৫ প্রাপ্ত ছাত্র -ছাত্রীদেরকে সংবর্ধনা প্রদান করা হয়েছে।

২৬ মে সকাল সাড়ে দশটায় বালিকাদের এবং বেলা সাড়ে এগারোটায় বালকদের কেএফটি কলেজিয়েট স্কুলের অডিটোরিয়ামে দুটি ধাপে এ সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের পূর্বে কেএফটি কলেজিয়েট স্কুলে আগত জিপিএ ৫ প্রাপ্ত সকল ছাত্র ছাত্রীদেরকে প্রতিষ্ঠানের পক্ষ থেকে গোলাপ ফুল দিয়ে বরণ করে নেন। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তিলওয়াত করেন ৭ম শ্রেনীর ছাত্র জুনায়েদ ইসলাম ও গীতা পাঠ করেন ৯ম শ্রেণির ছাত্রী সুপ্তী ঘোষ।পরে কেএফটি কলেজিয়েট স্কুলের শিক্ষার্থীদের সমবেত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশনের মধ্যে দিয়ে সংবর্ধনা অনুষ্ঠানের কার্যক্রম শুরু করা হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন কেএফটি কলেজিয়েট স্কুলের সভাপতি ও মতলব পৌরসভার মেয়র আলহাজ্ব আওলাদ হোসেন লিটন। তিনি স্বাগত বক্তব্যে প্রতিষ্ঠার ২ বছরের মধ্যে কেএফটি কলেজিয়েট স্কুলে অধ্যয়নরত শিক্ষার্থীদের জাতীয় পর্যায়ে চ্যাম্পিয়ন হওয়াসহ প্রতিষ্ঠানের বিভিন্ন ইতিবাচক দিকগুলো তুলে ধরেন।
অন্যন্য বৈশিষ্ট্য ও শিক্ষাব্যবস্থা নিয়ে সূচনা বক্তব্য প্রদান করেন প্রতিষ্ঠানের রেক্টর জাকির হোসেন কামাল। তিনি আরো বলেন,এক ঝাঁক তরুন দক্ষ ও মেধাবী শিক্ষকদের অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে এ প্রতিষ্ঠানে অধ্যায়নরত শিক্ষার্থীদের পাঠদান করে আসছে। ইতিমধ্যে প্রতিষ্ঠার ২ বছরের মধ্যে বিভিন্ন প্রতিযোগিতায় সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছে। জাতীয় পর্যায়ে ইংরেজিতে বক্তব্য প্রদানে ৮ম শ্রেণির ছাত্রী সামিয়া দেশ সেরা নির্বাচিত হয়ে কেএফটি কলেজিয়েট স্কুল এবং চাঁদপুরের সুনাম অর্জন করেছে।ভবিষ্যতে আরো ভাল ফলাফল অর্জনে আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।
সমাপনী বক্তব্যের মাধ্যমে প্রতিষ্ঠানের অধ্যক্ষ কর্নেল বাবর মোঃ সেলিম কৃতি শিক্ষার্থীদের বিভিন্ন দিকনির্দেশনাসহ কেএফটি কলেজিয়েট স্কুলের এগিয়ে যাওয়ার এবং সম্ভাবনার দিকগুলো তুলে ধরেন।

অভিভাবক ও শিক্ষকদের মধ্যে অনুষ্ঠানে তাদের অনুভূতি প্রকাশ করেন কাচিয়ারা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরকার মোঃ সোহেল,অভিভাবক মোশাররফ হোসেন,মিজানুর রহমান ও ডিংগাভাংগা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং জিপিএ ৫ প্রাপ্ত ছাত্র ইসতেয়ার আহমেদ সাফি। মনোমুগ্ধকর এমন সুন্দর অনুষ্ঠানের উদ্যোগ নেওয়ায় তারা কেএফটি কলেজিয়েট স্কুলের শিক্ষক মন্ডলী, পরিচালনা পর্ষদ এবং সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
অনুষ্ঠানটি যৌথভাবে উপস্থাপনা করেন শিক্ষার্থী আনিসা আক্তার নাদিয়া,সামিয়া,আর সামিউল ইমাম স্পর্শ ও কৌশিক ঘোষ।
সবশেষে জিপিএ ৫ প্রাপ্ত ছাত্র ছাত্রীদেরকে ক্রেস্ট ও সন্মাননা প্রদান করেন অতিথিবৃন্দ।সংবর্ধনা অনুষ্ঠানে চাঁদপুর জেলার কচুয়া,চাঁদপুর সদর,হাজীগঞ্জ, মতলব দক্ষিণ ও মতলব উত্তর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কৃতি শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

প্রতিবেদক: মাহফুজ মল্লিক,২৬ মে ২০২৪