Home / উপজেলা সংবাদ / পুলিশ সুপারের হস্তক্ষেপে অবশেষে শান্ত হলো পুরাণবাজারের সংঘর্ষ
পুলিশ সুপারের হস্তক্ষেপে অবশেষে শান্ত হলো পুরাণবাজারের সংঘর্ষ

পুলিশ সুপারের হস্তক্ষেপে অবশেষে শান্ত হলো পুরাণবাজারের সংঘর্ষ

আশিক বিন রহিম :

চাঁদপুরের নবাগত পুলিশ সুপার শামসুন্নাহারের হস্তক্ষেপে টানা ৩ দিন ধরে অশান্ত থাকার পর পুরাণবাজারের পরিস্থিতি অবশেষে শান্ত হলো।

বিবদমান দুটি মহল্লার মধ্যে ১ম রমজান থেকে শুরু হওয়া সংগঠিত সংঘর্ষের ঘটনার কারণ ও ক্ষয়ক্ষতি তদন্তে ৪ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। ফলে এলাকার পরিস্থিতি অনেকটাই শান্ত হয়ে এসেছে।

জনপ্রতিনিধি, পুলিশ কর্মকর্তা ও রাজনৈতিক স্থানীয় নেতৃবৃন্দের সমন্বয়ে তদন্ত কমিটি সংঘর্ষের কারণ অনুসন্ধানে এখন মাঠে কাজ করছে।

উভয় পক্ষকে সমঝোতার চেষ্টা অব্যাহত রাখা হয়েছে।

চাঁদপুরের নবাগত পুলিশ সুপার শামসুন্নহারের হস্তক্ষেপে স্থানীয়ভাবে বিষয়টি মিমাংসার নিদের্শ দেয়া হয়। ফলে রোববার কোনো পক্ষই মারামারিতে লিপ্ত হতে দেখা যায়নি।

সরেজমিনে গিয়ে দেখা যায়, রোববার রাত পর্যন্ত সংঘর্ষস্থল সুইপার কলোনি ও মধ্যশ্রীরামদী সংলগ্ন নতুন রাস্তা মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে।

এ ব্যাপারে চাঁদপুর পুরাণবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ মাহাবুবুর রহমান মোল্লা জানান, তিনিসহ পৌর প্যানেল মেয়র সিদ্দিকুর রহমান ঢালী, কাউন্সিলর মোহাম্মদ আলী মাঝি ও ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি আছলাম গাজীকে নিয়ে তারা ঘটনার কারণ ও দোষীদের চিহ্নিত এবং ক্ষয়ক্ষতি নিরুপণের কাজ করছেন।

পুলিশ সুপারের নির্দেশ অমান্য করে আবারো যদি দুই পক্ষ মারামারিতে লিপ্ত হয় তবে পুলিশ কঠোর ব্যবস্থা নেবে বলে জানা গেছে।

এর আগে শনিবার রাত ১০টায় চাঁদপুর মডেল থানার উদ্যোগে দু’পক্ষকে নিয়ে বসেন অতিরিক্ত পুলিশ সুপার কামরুল ইসলাম।

সেখানে উভয় পক্ষই মারামারি না করার পক্ষে তাদের সিদ্ধান্তের কথা পুলিশকে জানান। পরে পুলিশের পক্ষ থেকে রাত ১২টার দিকে দুই মহল্লার লোকজনকে শান্ত থাকার আহ্বান জানিয়ে মাইকিং করা হয়।

১ম রমজান থেকে ক্রিকেট জুয়া নিয়ে চাঁদপুর পুরাণবাজার মধ্যশ্রীরামদী কবরস্থান এলাকা ও মেরকাটিজ রোড়ের সাথে দু’পক্ষের কয়েক দফায় সংঘর্ষ হয়। এই সংঘর্ষে ধারালো অস্ত্রের মহড়া চলে। বৃষ্টির মতো ইট পাটকেল এবং কাঁচের বোতল নিক্ষেপ করা হয়। একাধিক ককটেলেরও বিস্ফোরণ ঘটানো হয়। প্রায় ২০টি দোকান ও বসতঘর হামলা চালিয়ে ভাংচুর করা হয়। অগ্নিসংযোগ করা হয় একটি মোটর সাইকেলে। ৩দিনের সংঘর্ষে শিশুসহ আহত হয় প্রায় ২৫ জন। পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি শান্ত রাখার চেষ্টা অব্যাহত রাখে।

আপডেট:   বাংলাদেশ সময়  ০৮:২৪ অপরাহ্ন, ২২ জুন ২০১৫, সোমবার

 

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/ এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস ডট কম-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না