Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / পুরানবাজারে বিষ্কুট ফ্যাক্টরির ধোয়ায় অতিষ্ঠ এলাকাবাসী
পুরানবাজারে বিষ্কুট ফ্যাক্টরির ধোয়ায় অতিষ্ঠ এলাকাবাসী

পুরানবাজারে বিষ্কুট ফ্যাক্টরির ধোয়ায় অতিষ্ঠ এলাকাবাসী

চাঁদপুর শহরের পুরানবাজার পশ্চিম জাফরাবাদ পালপাড়া রাস্তার মোড়ে নির্মিত মা বেকারী কালো ধোয়ার ফলে আশ পাশে বসবাসকারীরা অতিষ্ঠ হয়ে পড়েছেন। বিষ্কুট ফ্যাক্টরির দূষিত ধোয়ায় অতিষ্ঠ হয়েছে পড়েছেন এলাকাবাসী।

এতে প্রতিদিনি কালো ধোয়র কারনে পরিবেশ মারত্মক ভাবে দূষিত হচ্ছে। ফ্যাক্টরিতে বিস্কুট তৈরি করার সময় ধোয়ার ফাইভটি দিয়ে কালো ধোয়া বের হওয়ার ফলে আশপাশের বাসা-বাড়িতে বাতাসের সাথে ধোয়া ধুকে পড়ে। এর ফলে একদিকে যেমন পরিবেশ দূষিত হচ্ছে, অন্যদিকে দূষিত ধোয়ার গন্ধে শিশুদের বেশি সমস্যা হচ্ছে।

স্থানীয় এলাকাবাসী জানান, পুরানবাজার পশ্চিম জাফরাবাদ পালপাড়া রাস্তার মোড়ে প্রায় ৪০ থেকে ৫০ টি পরিবার রয়েছে। এছাড়া বিস্কুট ফ্যাক্টরির পাশে রয়েছে একটি মসজিদ। এখানে যদি এভাবে প্রতিদিন কালো ধোয়া বের হতে থাকে, তাহলে আমাদের এখানে বসবাস করা দুস্কর হয়ে পড়বে।

বিষ্কুট ফ্যাক্টরির কালো ধোয়া ঘরে ধুকে পড়লে নিশ্বাস নিতে কষ্ট হয়ে পড়ে। আমরা চাই তারা এখানে স্থায়ী ভাবে ব্যবসা করতে চাইলে, বিষ্কুট ফ্যাক্টরির ধোয়া যাতে পরিবেশ ও মানুষের ক্ষতি না করে।

এ বিষয়ে মা বিষ্কুট ফ্যাক্টরির মালিক কামরুল ইসলাম বলেন, বিষ্কুট ফ্যাক্টরির ধোয়া বের হওয়ার ফাইভটি ১৪ ফুট উচু রয়েছে। নিয়ম মাফিক ভাবে তৈরি করা হয়েছে বিষ্কুট ফ্যাক্টরি। এতে কারো সমস্যা হওয়ার কথা না। আমি এখানে মাত্র একমাস ধরে বিষ্কুট ফ্যাক্টরির তৈরি করেছি। দু’একজন ছাড়া মন হয় না কারো ধোয়ায় সমস্যা হচ্ছে।

প্রতিবেদক: শরীফুল ইসলাম

Leave a Reply