Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলবে ফ্রী চিকিৎসা ও ঔষধ বিতরণ
চিকিৎসা

মতলবে ফ্রী চিকিৎসা ও ঔষধ বিতরণ

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নুসরাত জাহান মিথেন বলেন, শিশুদের শিক্ষা প্রদানের পাশাপাশি মানব সেবায় এক দৃষ্টান্ত স্থাপন করেছে।

মতলব পৌরসভার উত্তর নলুয়া বাইপাস সড়ক সংলগ্নে অবস্থিত স্ট্যান্ডার্ড ট্যালেন্ট একাডেমীর আয়োজনে ও উপজেলা স্বাস্থ কমপ্লেক্সের তত্বাবধানে ফ্রি চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি একথাগুলো বলেন। তিনি আরো বলেন, কোমলমতি ছেলে মেয়েদের আন্তরিকতার সাথে এবং অতি যত্নসহকারে শিক্ষা প্রদানের কারনে প্রতি বছর আশানুরূপ সাফল্য অর্জন করে আসছে। শুধু তাই নয়,সরকারি বিভিন্ন দিবসের প্রতিযোগিতায় উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠত্ব লাভ করেছে।অভিজ্ঞ শিক্ষক ও দক্ষ পরিচালনা কমিটির প্রচেষ্টার ফলে এ কৃতিত্ব স্ট্যান্ডার্ড ট্যালেন্ট একাডেমির। প্রতিষ্ঠানটির এ ধারাবাহিকতা অব্যাহত রাখতে যেকোন সহযোগিতা করার প্রতিশ্রুতি দেন ডাক্তার নুসরাত জাহান মিথেন।

মতলব পৌরসভার উত্তর নলুয়া এলাকায় প্রাথমিক পর্যায়ে সুনামধন্য স্ট্যান্ডার্ড ট্যালেন্ট একাডেমির ব্যবস্থাপনায় ও উপজেলা স্বেচ্ছাসেবী এসোসিয়েশনের সহযোগিতায় আজ ৩ ডিসেম্বর শনিবার ফ্রী মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়।

মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নুসরাত জাহান মিথেন ফ্রী মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন।

প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা পরিচালক আশরাফুল জাহান শাওলিন এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন মতলব সরকারি ডিগ্রি কলেজর অধ্যাপক কবি মুহাম্মদ জাকির হোসেন, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ রাজিব কিশোর বণিক, ডাঃ ফিরোজ আহমেদ প্রোপেন, কাউন্সিলর পিন্টু সাহা, সাইফুল ইসলাম মোহন প্রমুখ।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তত্ত্বাবধানে প্রায় তিনশ উর্ধ্ব রোগীকে চিকিৎসা প্রদান করেন ডাঃ কাশিফ মোহাম্মদ, ডাঃ কৌশিক হাওলাদার, ডাঃ ঋত্বিকা মজুমদার, ডাঃ রতন চন্দ্র রায়। ক্যাম্পে রোগীদের বিনামূল্যের ঔষধ প্রদান করা হয়।

এ সময় আরো উপস্থিত ছিলেন স্ট্যান্ডার্ড ট্যালেন্ট একাডেমির উপদেষ্টা মাহফুজ মল্লিক, শিক্ষক ও সাংবাদিক আকতার হোসেন, সাংবাদিক সমীর ভট্টাচার্য, মতলব দক্ষিণ উপজেলা স্বেচ্ছাসেবী এসোসিয়েশন এর সদস্যগণ সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

প্রতিবেদক: মাহফুজ মল্লিক, ৩ ডিসেম্বর ২০২২