Home / চাঁদপুর / পথ শিশুদের সাথে ছায়াতরুর একদিন
Chaya toru

পথ শিশুদের সাথে ছায়াতরুর একদিন

‘চাই মাদক, বাল্যবিবাহ ও জঙ্গিবাদ মুক্ত বাংলাদেশ’ এ শ্লোগানে সামাজিক সংগঠন ছায়াতরু’র উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে পথ শিশুদের নিয়ে এক ব্যতিক্রম আয়োজন করা হয়েছে।

শনিবার (১৭ মার্চ শনিবার ছায়াতরুর আয়োজনে সমাজের ছিন্নমূল অসহায় প্রায় ১শ’ পথশিশুদের মাঝে পোষাক বিতরণ, খেলাধুলা, কেক কাটা সহ খাবার বিতরণ করা হয়। চাঁদপুরের তিন নদীর মোহনাস্থল মোলহেডে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা পুলিশ সুপার শামছুন্নাহার পিপিএম।

তিনি তার বক্তব্যে পথশিশুদের নিয়ে ছায়াতরুর এমন উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, আমাদের সবাইকে সবার অবস্থান থেকে যতটুকু সম্ভব পথশিশুদের নিয়ে কিছু কাজ করতে হবে। ওদের পাশে দাঁড়াতে হবে। তাহলেই পথশিশুরা ঝড়ে না গিয়ে সমাজে মাথা উচু করে দাঁড়াতে পারবে।

ছায়াতরুর প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক আরিফ রাসেলের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চাঁদপুর সদর মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ওয়ালি উল্যাহ অলি, ওসি (তদন্ত) হারুন অর রশিদ, চিকিৎসক ও প্রাবন্ধিক পীযুষ কান্তি বড়–য়া, কবি ও নাট্যকার এস. এম জয়নাল আবেদীন, নোভা এইড ব্যবস্থাপনা পরিচালক রোটা. মোস্তাক আহমেদ খান, ছায়াবানী মিডিয়া কমিউনিকেশ চেয়ারম্যান নাহিদ খান, কবি ও ছড়াকার খান ই আজম, রকসি মিউজিক্যাল গ্রæপের সভাপতি রানা। অনুষ্ঠানে সার্বিক সহযোগিতায় ছিলেন- ছায়াতরুর সদস্য মোঃ ইউছুফ, জসিম মেহেদী, সুমন কুমার দত্ত, অভিজিৎ রায়, ইমরান হোসেন রাজন, লিপি বিশ্বাস ও মোঃ আজাদ। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন সাংবাদিক এম.আর ইসলাম বাবু।

প্রতিবেদক- আশিক বিন রহিম