Home / জাতীয় / নৌকায় ভোট দিলেই সুখে থাকে দেশের মানুষ: প্রধানমন্ত্রী
Comdeka-hasina
ফাইল ছবি

নৌকায় ভোট দিলেই সুখে থাকে দেশের মানুষ: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নৌকা মার্কায় ভোট দিলে কেউ বঞ্চিত হয় না। নৌকায় ভোট দিলেই উন্নয়ন হয়। সুখে থাকে দেশের মানুষ।

শনিবার (২৮ জুলাই) বিকেল পাঁচটায় রাজধানীর হাতিরঝিল নর্থ (মেরুল বাড্ডা) ইউলুপ উদ্বোধনকালে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

ইউলুপটি উদ্বোধনের পর তা জনসাধারণের চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। এই ইউলুপের ফলে হাতিরঝিল থেকে সহজেই রামপুরা-বনশ্রী হয়ে মালিবাগের দিকে যাওয়া যাবে। অন্যদিকে, এসব এলাকা থেকে বের হয়ে হাতিরঝিল হয়ে কারওয়ানবাজার এলাকায় যেতে পারবেন যাত্রীরা।

উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, আর কয়েক বছর পর মানুষের ঢাকায় আর বসবাসের প্রয়োজন হবে না। মানুষ বাইরে থেকে এসে ঢাকায় কাজ করবে, আবার চলে যাবে। সেই পরিকল্পনা নিয়েই আমরা কাজ করে যাচ্ছি।

তিনি আরও বলেন- মাত্র এক ঘণ্টায় ঢাকা থেকে চট্টগ্রাম পৌঁছানো যাবে ট্রেনে, এমন দ্রুতগামী বা বুলেট ট্রেন চালু করবো। এই ট্রেন ঢাকা টু চট্টগ্রাম, ঢাকা টু সিলেট, ঢাকা টু রাজশাহী, ঢাকা টু দিনাজপুর, ঢাকা টু বরিশাল, এমনকি ঢাকা টু কলকাতাও চালু করবো।

প্রধানমন্ত্রী বলেন, ঢাকা শহরে মানুষের বসবাস বাড়ছে। ঢাকায় অর্থনৈতিক কর্মকাণ্ড বাড়ার সঙ্গে সঙ্গে মানুষের আগমনও বাড়ছে। ঢাকায় রিং রোড করার বাইরে রাজধানীজুড়ে ছোট ছোট শহর গড়ে তোলা হবে। এই শহরগুলো হবে বহুতল বিল্ডিং দিয়ে।

রাজধানীর সঙ্গে আশপাশের শহরের যোগাযোগ সহজ করার জন্য সরকার নানা প্রকল্প হাতে নিয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, গাজীপুর, উত্তরা থেকে ২০ কিলোমিটার পথ ৩৮ মিনিটে পেরিয়ে যাত্রীদের মতিঝিলে পৌঁছে দেয়ার লক্ষ্যে মেট্রোরেল চালু করা হবে।

প্রধানমন্ত্রী বলেন, এতে সাধারণ মানুষের জন্য ঢাকার বিভিন্ন যাতায়াত আরও সহজ হবে। গাজীপুর থেকে শাহজালাল বিমানবন্দর পর্যন্ত বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) রুট চালু হলে টঙ্গী ও উত্তরার সঙ্গে ঢাকা মহানগরীর যাতায়াত সহজতর হবে।

প্রধানমন্ত্রী বলেন, ৯৬ সালে যখন ক্ষমতায় অাসি তখন এই হাতিরঝিল নিয়ে পরিকল্পনা করেছিলাম। কিন্তু ২০০১ সালে অামরা ক্ষমতায় অাসতে পারিনি। অাবার যখন ক্ষমতায় অাসলাম তখন এই হাতিরঝিলের প্রকল্প নিয়ে মাঠে নামলাম। অাজ ঢাকার মধ্যে এমন একটি সুন্দর জায়গা হয়েছে যা মানুষ কল্পনাই করতে পারে না।

তিনি বলেন, নৌকায় ভোট দিয়ে কেউ কোনোদিন বঞ্চিত হননি। অাগামীতেও হবেন না। নৌকায় ভোট দিয়ে স্বাধীনতা পেয়েছেন, কথা বলার অধিকার পেয়েছেন এবং এখন উন্নয়শীল দেশ পেয়েছেন। অাবার ভোট দিলে উন্নত বাংলাদেশ পাবেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন হাতিরঝিল প্রকল্পের পরিচালক মেজর জেনারেল অাবু সাঈদ মোহাম্মদ মাসুদ।

এছাড়া অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী অাসাদুজ্জামান খান কামাল, ঢাকা-১১ অাসনের সংসদ সদস্য এ কে এম রহমতুল্লাহ ও সেনাবাহিনী প্রধান জেনারেল অাজিজ অাহমেদ বক্তব্য রাখেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা স্মারক তুলে দেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী।

Leave a Reply