Home / চাঁদপুর / নারায়ণগঞ্জে যুবলীগ নেতার গোডাউনে থেকে ১০৪০ বস্তা চাল এখন চাঁদপুরে
নারায়ণগঞ্জে যুবলীগ নেতার গোডাউনে থেকে ১০৪০ বস্তা চাল এখন চাঁদপুরে

নারায়ণগঞ্জে যুবলীগ নেতার গোডাউনে থেকে ১০৪০ বস্তা চাল এখন চাঁদপুরে

চাঁদপুরের পুরাণবাজার থেকে চুরি হওয়া ২৭০০ বস্তা চালের মধ্যে ১০৪০ বস্তা চাল নারায়ণগঞ্জে একটি গোডাউন থেকে উদ্ধার করেছে প্রশাসন। ৫ মে মঙ্গলবার দুপুরে চারটি কাভার্ড ভ্যান বোঝাই চালগুলো চাঁদপুর পুরান বাজার একটি গোডাউনে পুলিশ নিজ জিম্মায় রাখেন।

আইনগত প্রক্রিয়া শেষে চালের মালিকের কাছে ১০৪০ বস্তা চাল হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন পুলিশ।

বন্দরের একটি গোডাউনে সেসব চাল মজুদ করেন যুবলীগ নেতা জাবেদ হোসেন ভূইয়া। তিনি মদনপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক।
গত ৩০ এপ্রিল রাতে অভিযান চালিয়ে বন্দরের মদনপুর এলাকার কেওঢালা এলাকার একটি পোশাক কারখানার গোডাউন থেকে চাল উদ্ধার করে উপজেলা প্রশাসন।

চাঁদপুর পুরান বাজার বাজার ২৮ এপ্রিল ভোরে ভূঁইয়ার ঘাট থেকে ট্রলার নিয়ে ২৭০০ বস্তা চাল নিখোঁজ হওয়ার পর চাঁদপুর মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়।সেই মামলার প্রেক্ষিতে তদন্তকারী কর্মকর্তা ইন্সপেক্টর মুরশেদুল আলম অবশেষে ১০৪০ বস্তা চাল উদ্ধার করে চাঁদপুরে নিয়ে আসে।

সে ব্যাপারে মামলা তদন্তকারী কর্মকর্তা ইন্সপেক্টর মুরশেদুল আলম জানায়,২৭০০ বস্তা চাল নিয়ে কার্গো নিখোঁজ হওয়ার পর থানায় মামলা দায়ের করা হয়। তার প্রেক্ষিতে চাল সন্ধানের খবর পেয়ে পুলিশ ও ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে নারায়ণগঞ্জ থেকে ১০৪০ বস্তা চাল একটি গোডাউন থেকে উদ্ধার করে চাঁদপুরে নিয়ে আসা হয়েছে।পুরান বাজার একটি গোডাউনে সেই চালগুলো মজুদ রেখে সিলগালা করা হবে। পরবর্তীতে আদালতের নির্দেশে মালিক পক্ষের কাছে চাল হস্তান্তর করা হবে।

চালের মালিকপক্ষ বাবু পরেশ মালাকার জানায়, নিখোঁজ হওয়া চালের মধ্যে চারটি গাড়িতে ১০৪০ বস্তা চাল পুলিশের হস্তক্ষেপে উদ্ধার করা হয়েছে। বাকি চালগুলো উদ্ধার ও এর সাথে যারা জড়িত রয়েছে তাদেরকে গ্রেফতার করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জন্য জোর দাবি জানাচ্ছি।

এদিকে যুবলীগ নেতা জাবেদ হোসেন ভূঁইয়া এরপর থেকেই পলাতক রয়েছে।

প্রতিবেদক:শরীফুল ইসলাম,৫ মে ২০২০