Home / শীর্ষ সংবাদ / ফরিদগঞ্জে খালার বাড়ি থেকে ফিরে হাইমচরে তরুণী করোনায় আক্রান্ত
হাইমচরে তরুণী করোনায় আক্রান্ত

ফরিদগঞ্জে খালার বাড়ি থেকে ফিরে হাইমচরে তরুণী করোনায় আক্রান্ত

চাঁদপুরের ফরিদগঞ্জ থেকে ফিরে হাইমচরে তরণী করোনায় আক্রান্ত হয়েছে। সে উপজেলার উত্তর ইউনিয়ন লামচরী গ্রামের বাসিন্দা। ৫ মে মঙ্গলবান তার করোনা টেস্ট রিপোর্ট পজেটিভ হয়েছে। করোনা শনাক্ত হওয়ার সংবাদ পেয়ে প্রশাসনের পক্ষ হতে আক্রান্তের বাড়ি লকডাউন করা হয়েছে।

গত ২ এপ্রিল নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠালো মঙ্গলবার (৫ মে) রিপোর্ট আসে করোনা পজেটিভ। বিষয়টি নিশ্চিত করেছে উপজেলা স্বাস্থ্য বিভাগ।
করোনা সনাক্ত হওয়া তরুণী ফরিদগঞ্জ উপজেলায় তার খালার বাড়ি হতে (সেখানে করোনায় একজন মারা গেছেন) ২৮ এপ্রিল হাইমচরে নিজ বাড়িতে আসে। তার মধ্যে করোনার উপসর্গ দেখা দেয়ায়

হাইমচর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্লপনা কর্মকর্তা ডা. বেলায়েত হোসেন জানান, হাইমচরের লামচরী গ্রামের ১৭ বছর বয়সী তরুণী ফরিদগঞ্জের করোনা উপসর্গে মৃত লোকের এলাকা হতে বাড়িতে আসার পর তার করোনার লক্ষন দেখা দেয়। ২ মে তার স্যাম্পল (নমুনা) কালেকশন করা হয়। মঙ্গলবার রিপোর্ট পাওয়া গেছে। এতে ওই তরুণীর করোনা পজেটিভ রিপোর্ট এসেছে।

ওই তরুণী বর্তমানে সুস্থ থাকায় স্বাস্থ্য বিভাগের পক্ষ হতে নিজ বাড়িতে তাকে হোম আইসোলেশনে থাকা এবং চিকিৎসার ব্যবস্থা নেয়া হয়েছে।

হাইমচর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মেজবাউল আলম ভুঁইয়া জানান, করোনা শনাক্তের বাড়ি লকডাউন করা হয়েছে। আক্রান্ত পরিবারের নিরাপত্তাসহ তাদের জন্য প্রশাসনের পক্ষ হতে সকল ধরনের সহায়তা প্রদান করা হবে।

প্রতিবেদক : বিএম ইসমাইল, ৫ মে ২০২০