নানা সমস্যায় জর্জরিত হাজীগঞ্জ পৌর হকার্স মার্কেটের মাংস ব্যবসায়ীরা

চাঁদপুর জেলার মধ্যে অন্যতম বাণিজ্যিক  উপজেলা শহরের বাজার হচ্ছে হাজীগঞ্জ। যে বাজারে দৈনিক টনে টনে গরু ও খাঁসির গোস্ত বিক্রি হয়ে আসছে। 

হাজীগঞ্জ বাজারের মধ্যে অন্যতম হচ্ছে পৌর হকার্স মার্কেট যেখানে সারিবদ্ধ মাংসের দোকান রয়েছে প্রায় ৮ থেকে ৯ টি। দূর দূরান্ত থেকে ছুটে আসা মানুষ বিয়ে, মেজবানি, সামাজিক অনুষ্ঠানসহ নিত্যদিনের সংসারের জন্য মাংস ক্রয় করে আসছেন।

গ্রাহকদের সেবা প্রদানে পৌর হকার্স মার্কেটের গোস্ত ব্যবসায়ীরা তাদের সুনাম ধরে রাখার চেষ্টা করে যাচ্ছে। কিন্তু মাঝে মধ্যে তাদের এ সুনাম নষ্ট করতে একটি প্রতিদ্বন্দ্বী  মহল মরিয়া হয়ে উঠেছে বলে জানা যায়।

সর্বশেষ গত শুক্রবার ডাকাতিয়া নদীর পাড়ে গড়ে উঠা বট ব্যবসায়ীদের এখানে শিয়ালের মাংস বিক্রি করার গুঞ্জন উঠে। এ ইনেয় হকার্স মার্কেটের গোস্ত ব্যবসায়ীদের সুনাম ক্ষুন্ন হচ্ছে বেল দাবি করা হয়।

গোস্ত ব্যবসায়ী আবুল ফারাহ্ বলেন, হাজীগঞ্জ পৌরসভার আরাখাল গ্রামের লাল মিয়ার ছেলে আরিফ ও আলী আক্কাছের ছেলে আসুর বটের দোকান থেকে শিয়ালের মাংস ক্রয় করেছে এক গ্রাহক। তা ফেইসবুকে দেখিছি আমাদের হকার্স মার্কেটের গোস্ত ব্যবসায়ীদের উপর দোষারোপ করা হচ্ছে। এতে আমাদের অনেক ক্ষতি ও সুনাম নষ্ট হয়েছে।

এ বিষয়ে হাজীগঞ্জ থানার (ওসি) তদন্ত ইব্রাহীম খলিল বলেন, আমরা বিষয়টি শুনে উপজেলা প্রাণিসম্পদ অফিসকে অবহিত করেছি।

হাজীগঞ্জ প্রতিনিধি, ৫ জুন ২০২২

Share