Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / নদী ভাঙ্গন থেকে রক্ষা পেতে পাপ কাজ বন্ধ করুন : পীর ফুলছোঁয়া
নদী ভাঙ্গন থেকে রক্ষা পেতে পাপ কাজ বন্ধ করুন : পীর ফুলছোঁয়া

নদী ভাঙ্গন থেকে রক্ষা পেতে পাপ কাজ বন্ধ করুন : পীর ফুলছোঁয়া

ঢাকা ফরিদাবাদ মাদরাসার প্রধান মুফতি ও ফুলছোঁয়া দরবার শরীফের পীর সাহেব মুফতি মাওলানা আবু সাঈদ বলেছেন, মানুষের পাপের কারণে আল্লাহ আযাব ও গজব দিয়ে থাকেন। নদী ভাঙ্গনসহ যাবতীয় আযাব থেকে রক্ষার জন্য পাপ কাজ অবশ্যই বন্ধ করতে হবে। খাঁটি তওবা করে আল্লাহর প্রিয় বান্দা হওয়ার চেষ্টা করতে হবে। তাহলে আল্লাহ বিপদ মুছিবত দুর করবেন।

গত বৃহস্পতিবার (২৯ জুন) চাঁদপুর সদর উপজেলার ইব্রাহীমপুর ঈদগাহ বাজারে মেঘনার ভয়াবহ ভাঙ্গন এলাকায় সর্বস্তরের আলেম ওলামা ও এলাকাবাসীর দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ইব্রাহীমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কাশেমের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট শাহজাহান মিয়া, মাওলানা আব্দুল হক, মাওলানা আব্দুল কাদের।

মাওলানা মো. নাছির উদ্দিনের পরিচালনায় সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন ইউপি সদস্য আব্দুল মান্নান গাজী, মাওলানা আব্দুল হক আল মামুন, মাওলানা দেলোয়ার হোসেন, ডাক্তার সিদ্দিকুর রহমান, আব্দুর রহমান তালুকদারসহ স্থানীয় বিশিষ্ট ব্যাক্তিবর্গ।

শতাধিক আলেম ওলামা ও সাধারণ মুসল্লি¬দের এদোয়ায় অংশগ্রহণ করেন।

এসময় উপস্থিত ছিলেন মাওলানা নাছির উদ্দিন, আব্দুল কাদের খান, মাওলানা আফছার উদ্দিন মিয়াজী, চাঁদপুর কাগজের সম্পাদক সাংবাদিক মনোয়ার কানন, বাদশা ভুইয়া।

সকাল ১১টা থেকে ১টা পর্যন্ত দোয়া সম্পন্ন হয়। পরে পীর সাহেব বিশেষ মুনাজাত পরিচালনা করেন।

প্রসঙ্গত, চাঁদপুর সদর উপজেলার ইব্রাহীমপুর ইউনিয়নের মেঘনা নদীর পশ্চিম পাড়ে ঈদগাঁহ বাজারে মেঘনার ভাঙ্গন শুরু হয়েছে। গত দুই-তিন দিনে ভাঙ্গনে কয়েকশ’ মিটার এলাকা নদীর গর্ভে বিলীন হয়ে গেছে। ভাঙ্গন ঠেকানো না গেলে অল্প সময়ের মধ্যে স্থানীয় ঈদগাঁহ বাজার, ফেরিঘাট, বাস টার্মিনাল, মসজিদ মাদরাসাসহ গুরুত্বপূর্ণ স্থাপনা নদী গর্ভে বিলীন হওয়ার আশংকা রয়েছে।

ভাঙ্গন আতংকে এলাকাবাসী নির্ঘুম রাত কাটাচ্ছে। এমনি অবস্থায় মেঘনার এ ভয়াবহ ভাঙ্গন থেকে রক্ষার জন্য মহান আল¬াহর সাহায্য ও রহমত কামনায় এলাকাবাসী এ বিশেষ দোয়া অনুষ্ঠানের আয়োজন করে।

ঈদগাঁহ বাজারে ভয়াবহ ভাঙ্গন রোধে পানি উন্নয়ন বোর্ডের জরুরী পদক্ষেপ কামনা করছে এলাকাবাসী।

করেসপন্ডেন্ট
আপডেট,বাংলাদেশ সময় ১০ : ১৩ এএম, ১ জুলাই ২০১৭,রোববার
এইউ

Leave a Reply