ফরিদগঞ্জে শোক দিবস উপলক্ষে সভা

ফরিদগঞ্জ পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী বলেন, শোকের মাস আগস্ট।১৫ আগস্টের কালো রাত্রীতে স্বাধীনতার শত্রুতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা করার চেষ্টা চালায় । ঘাতকরা সেদিন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা ছাড়া বাকী সকলদের নির্মম ভাবে হত্যা করে আবারো এই দেশকে পাকিস্তান বানানোর চিন্তা করেছিল।

এরপর দীর্ঘ ২১ বছর আওয়ামী লীগকে ক্ষমতার বাইরে রেখে দেশকে তলাবিহীন ঝুড়িতে পরিনত করেছে। কিন্তু জাতির পিতার যোগ্য কন্যা শেখ হাসিনা আবারো রাষ্ট্রীয় ক্ষমতায় এসে বাংলাদেশকে নতুন উচ্চতায় নিয়ে গেছেন। আজ আমরা মধ্যম আয়ের দেশের সারীতে।

কিন্তু আগস্ট মাস এলেই আবারো ঘড়যন্ত্রকারীরা ঘড়যন্ত্রের ছক কষতে নামে। এ মাসেই তারা ১৭ আগস্ট ও ২১ আগস্ট সৃষ্টি করে দেশকে নি:শেষ করার চক্রান্ত করেছিল। সবকিছু বৃথা গিয়েছে। এরপরও আমাদের সাবধানে থাকতে হবে আওয়ামীলীগের প্রতিটি নেতাকর্মী ছাড়াও জনপ্রতিনিধিদের সজাগ থাকতে হবে, যাতে ঘাতকরা আমাদের মধ্যে প্রবেশ করে নিজেদের স্বার্থ যাতে হাসিল করতে না পারে।

১২ আগস্ট বৃহষ্পতিবার জাতীয় শোক দিবস পালন কল্পে পৌর পরিষদের প্রস্তুতি মূলক সভায় বক্তব্য রাখতে গিয়ে তিনি একথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন পৌর সচিব এ কে এম খোরশেদ আলম, সহকারি প্রকৌশলী নজরুর ইসলাম, ক্যাশিয়ার গিয়াস উদ্দিন, প্যানেল মেয়র আ: মান্নান পরান, মাজহারুল আলম মিরু, সেলিনা আক্তার যুথি, কাউন্সিলর জাকির হোসেন গাজী, জাহিদ হোসেন বাবুল, আবুল হাশেম, আমিনুল হক, মোহাম্মদ হোসেন, জাহিদ হোসেন , সংরক্ষিত কাউন্সিলর কুসুম বেগম ও খতেজা বেগম ।

প্রতিবেদক: শিমুল হাছান

Share