Home / বিশেষ সংবাদ / দরিদ্র মায়ের গর্ভে পাঁচ জমজ সন্তানের জন্ম 
দরিদ্র মায়ের গর্ভে পাঁচ জমজ সন্তানের জন্ম 

দরিদ্র মায়ের গর্ভে পাঁচ জমজ সন্তানের জন্ম 

ঝিনাইদহের শৈলকুপায় পপি খাতুন নামের এক হতদরিদ্র মা তার গর্ভে পাঁচটি জমজ সন্তানের জন্ম দিয়েছেন। বিগত সময়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে একই সাথে দুইটি জমজ ছেলে ও সাড়ে তিন বছর পর গত সোমবার রাতে কুষ্টিয়া সদর হাসপাতালে আবারো দুইটি ছেলে ও একটি মেয়ে সহ একই সাথে তিনটি জমজ সন্তানের জন্ম দিয়েছেন। সব মিলিয়ে মোট পাঁচটি জমজ সন্তানের জননী হলেন তিনি। সদ্য ভূমিষ্ট সন্তান তিনটির নাম রাখা হয়েছে আলিফ, লাম ও ইয়া।

জানা যায়, ৬ বছর পূর্বে উপজেলার ত্রিবেনী ইউনিয়নের আনন্দনগর গ্রামের মকছেদ আলী শেখের ছেলে ভ্যান চালক মুকুলের সাথে বিয়ে হয় খলিশাদহ গ্রামের আহাম্মদ আলীর মেয়ে পপি খাতুনের। বিয়ের পর থেকেই মা-বাবা ও স্ত্রীকে নিয়ে অভাব অনটনের মধ্যে দিয়ে সংসার চলে মুকুলের। অভাবের সংসারে বর্তমানে ৫টি শিশু সন্তান নিয়ে বিপাকে পড়েছেন তিনি। সদ্য ভূমিষ্ট সন্তান তিনটিকে ডাক্তারী পরামর্শ অনুযায়ী কৌটার দুধ কিনে খাওয়াতে হিমশিম খাচ্ছেন সন্তানদের অসহায় পিতা ভ্যান চালক মুকুল।

পপি খাতুন স্বামী মুকুল জানান, একই সাথে তিনটি শিশু অপুষ্ট হয়ে জন্ম গ্রহণ করায় ঠিক মতো মায়ের বুকের দুধ পাচ্ছেনা। তাই ডাক্তার কৌটার দুধ খাওয়ানোর পরামর্শ দিয়েছেন। প্রতি কৌটা দুধের মূল্য ৫ থেকে সাড়ে ৫শ টাকা। দুধ কেনার জন্য তার একার পক্ষে প্রতিদিনি এত টাকা জোগাড় করা সম্ভব নয়। অসহায় পরিবার ও সন্তানদের বাঁচাতে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

চাঁদপুর টাইমস নিউজ ডেস্ক || আপডেট: ০৮:৫৪ পিএম, ১৯ অক্টোবর ২০১৫, সোমবার

 এমআরআর