Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / থানা ঘেরাও করার ঘোষণা দিল কেরোয়াবাসী
থানা

থানা ঘেরাও করার ঘোষণা দিল কেরোয়াবাসী

চাঁদপুরের ফরিদগঞ্জে উপজেলার গাজীপুর আহ্ম্মদিয়া ফাজিল মাদ্রাসার দশম শ্রেণীর ছাত্র হাফেজ সাজেদুল ইসলামকে ছুরিকাঘাত করার প্রতিবাদে ফরিদগঞ্জ পৌর এলাকা কেরোয়ায় মানববন্ধন হয়েছে। এসময় স্থানীয়রা ফরিদগঞ্জ পুলিশকে উদ্দেশ্য করে বলেন, আগামী ২৪ ঘন্টার মধ্যে আসামীকে আইনের আওতায় আনতে ব্যার্থ হলে থানা ঘেরাও করা হবে।

আরও পড়ুন…  ফরিদগঞ্জে গাজীপুরে মাদ্রাসা হাফেজ শিক্ষার্থীকে কুপিয়ে জখম

২৫ আগস্ট শুক্রবার বিকেলে পৌর এলাকার কেরোয়া এলাকাবাসীর উদ্যেগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে কেরোয়া এলাকার লোজন বলেন, ২২ আগস্ট মঙ্গলবার বিকেলে গাজীপুর আহ্ম্মদিয়া ফাজিল মাদ্রাসার শিক্ষকদের নির্দেশে গ্রীষ্মকালীন ফুটবল খেলা উপলক্ষে অষ্ঠম ও দশম শ্রেনীর শিক্ষার্থীদের মাঝে প্রস্তুতি মূলক খেলা শুরু হয়। খেলা চলাকালীন সময়ে গাজীপুর বাজার এলাকার পাঠান বাড়ির ইদ্রিস পাঠান দুলালের ছেলে বখাটে রায়হান ইসলাম শাওন মাদ্রাসার ছাত্রদের সাথে অশোভন কথা বলে। এসময় খেলাকৃত ছাত্রদের সাথে কথা কাটকাটি হয়। এ ঘঠনা মাদ্রাসার শিক্ষক বৃন্দ শুনে ছাত্রদের মাদ্রাসায় নিয়ে যায়। অতঃপর মাদ্রাসা ছুটি শেষে সাজেদ বাড়ি যাওয়ার পথে প্রতিমধ্যে জনসম্মুখে বখাটে শাওন তার হাতে থাকা ছুরি এলোপাতাড়ি আঘাত করে।

আরও পড়ুন…   ফরিদগঞ্জে মাদ্রাসার শিক্ষার্থীকে ছুরিকাঘাত, প্রতিবাদে মানববন্ধন

এ সময় বক্তারা বলেন, আগামী ২৪ ঘন্টার মধ্যে আসামীদের আইনের আওতায় আনতে ব্যার্থ হলে আমরা কেরায়াবাসী থানা ঘেরাও করবো বলে হুসিয়ারী দেন। বক্তারা আরো বলেন, উক্ত মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা গিয়াস উদ্দিন এ ঘটনা ঘটার ২৪ ঘন্টার মধ্যেও মাদ্রাসার পক্ষ থেকে উর্ধতন কর্তৃপক্ষ ও প্রশাসনকে অবগত করেননি এবং ওই রাতে বখাটে শাওনের বাবার সাথে মাদ্রাসায় বসে কথা বলেছেন। তিনি এ ঘটনাকে ধামাচাপা দেওয়ার চেষ্টা করেছে। আমার তার অনতি বিলম্বে মাদ্রাসা থেকে অব্যাহতি চাই।
মানববন্ধন চলাকালে ফরিদগঞ্জ থানা পুলিশ উপস্থিত ছিলেন।

আহ্ম্মদিয়া ফাজিল মাদ্রাসার দশম শ্রেণীর ছাত্র হাফেজ সাজেদুল ইসলাম কেরায়া এলাকার মৃত আবদুল কুদ্দুসের ছেলে।

প্রতিবেদক: শিমুল হাছান, ২৫ আগস্ট ২০২৩