Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে গাজীপুরে মাদ্রাসা হাফেজ শিক্ষার্থীকে কুপিয়ে জখম
মাদ্রাসা
হাফেজ মুহাম্মদ সাজেদুল হাসান ও বখাটে রায়হান ওরফে শাওন

ফরিদগঞ্জে গাজীপুরে মাদ্রাসা হাফেজ শিক্ষার্থীকে কুপিয়ে জখম

চাঁদপুরের ফরিদগঞ্জে গাজীপুর আহম্মদিয়া ফাজিল (ডিগ্রী) মাদ্রাসার দশম শ্রেণীর শিক্ষার্থী হাফেজ মুহাম্মদ সাজেদুল হাসানকে কুপিয়ে মারাত্মক জখম করেছে এলাকার এক বখাটে কিশোর। গত ২২ আগস্ট মঙ্গলবার বিকেল সাড়ে পাঁচটার দিকে এ ঘটনা ঘটে।

ঘটনার প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ছুটির পর মাদ্রাসার শিক্ষার্থীরা ফুটবল খেলার সময় বহিরাগত ও বখাটে রায়হান ওরফে শাওন (২০) তার কিশোর গ্যাং নিয়ে মাঠের একপাশে অবস্থান করছিল।

এ সময় ফুটবলটি তার কাছে গেলে সে ছাত্রদেরকে গালাগাল দিতে থাকে এবং বলটি আটকে রাখে। দশম শ্রেণীর ছাত্র সাজেদুল ইসলাম বলটি আনতে গেলে বখাটে শাওন তাকে চড়-থাপ্পড় মারতে থাকে। এতে সাজেদুলের সাথে তার হাতাহাতি শুরু হয়।

একপর্যায়ে মাদ্রাসার অধ্যক্ষ, উপাধ্যক্ষ ও স্থানীয় লোকজনের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসে।

পরে সাজেদুল বাড়ি ফেরার পথে মুখোশ পরে ওৎ পেতে থাকা রায়হান ওরফে শাওন প্রকাশ্যে জনসম্মুক্ষে তার ওপর ধারালো অস্ত্র নিয়ে ঝাঁপিয়ে পড়ে এবং মারাত্মকভাবে জখম করে। এসময় সাজেদুলকে রক্ষা করতে এগিয়ে এলে এই সন্ত্রাসী আরও দুজনকে কুপিয়ে পালিয়ে যায়।

স্থানীয় ব্যক্তিরা সাজেদুলকে উদ্ধার করে ২৫০ শয্যাবিশিষ্ট চাঁদপুর জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার জরুরীভিত্তিতে ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালে রেফার করেন।

সাজেদুল হাসান বর্তমানে ঢাকা মেডিকেল কলেজের নিবিড় পরিচর্যা ইউনিটে মুমূর্ষু অবস্থায় চিকিৎসাধীন রয়েছে। তার শরীরে ঊনিশটি সেলাই দেয়া হয়েছে। অতিরিক্ত রক্তক্ষরণ ডাক্তারদের ৭২ ঘণ্টার নিবিড় পর্যবেক্ষণে রেখেছে। বর্তমানে এই ঘটনায় ওই এলাকায় থমথমে পরিস্ততি বিরাজ করছে।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ২৩ আগস্ট ২০২৩