Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে মাদ্রাসার শিক্ষার্থীকে ছুরিকাঘাত, প্রতিবাদে মানববন্ধন
মাদ্রাসার

ফরিদগঞ্জে মাদ্রাসার শিক্ষার্থীকে ছুরিকাঘাত, প্রতিবাদে মানববন্ধন

চাঁদপুরের ফরিদগঞ্জের গাজীপুর আহাম্মদিয়া ফাজিল মাদ্রাসার দশম শ্রেনীর শিক্ষার্থীকে চুরিকাঘাতের প্রতিবাদে উক্ত মাদ্রাসার শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী মানববন্ধন করেছে। এসময় থানার অফিসার ইনচার্জ আগামী ২৪ ঘন্টার মধ্যে ঘাতকে আইনের আওতয়া আনার প্রতিশ্রুতি দিয়েছে।

২৪ আগস্ট বৃহস্পতিবার দুপুরে মাদ্রাসার সামনে ঘন্টাব্যাপী এই মানববন্ধনে শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসীসহ শতাধিক মানুষ অংশগ্রহণ করেন।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, গ্রীষ্মকালীন ফুটবল খেলা উপলক্ষে মাদ্রাসার অস্টম ও দশম শ্রেনীর শিক্ষার্থীদের মাঝে প্রস্তুতি মূলক খেলা গত ২১ আগস্ট মঙ্গলবার বিকেলে অনুষ্ঠিত হয়। খেলা চলাকালীন সময়ে বখাটে শাওন(২০) ছাত্রদের সাথে অশোভন কথা বলায় আমাদের সাথে কথা কাটকাটি হয়। এ সময় মাদ্রাসার শিক্ষক বৃন্দ আমাদের মাদ্রাসায় নিয়ে যায়। অতঃপর মাদ্রাসা ছুটি শেষে আমরা যার যার বাড়ি যাচ্ছিলাম, প্রতিমধ্যে আমাদের দশম শ্রেণির শিক্ষার্থী হাফেজ সাজেদুল ইসলাম স্থানীয় গাজীপুর বাজার হয়ে বাড়ি যাওয়ার পথে জনসম্মুখে বখাটে শাওন তার হাতে থাকা ছুরি দিয়ে এলোপাতাড়ি আঘাত করে।

আরও পড়ুন…  ফরিদগঞ্জে গাজীপুরে মাদ্রাসা হাফেজ শিক্ষার্থীকে কুপিয়ে জখম

শিক্ষার্থীরা আরও বলেন, আমরা খুব আতঙ্কের মধ্যে আছি। স্কুলে গেলে আমাদের উপর আবারও হামলা হতে পারে। আমরা নিরাপত্তা চাই এবং হামলার সুষ্ঠ বিচার চাই এবং আগামী ৭২ ঘন্টার মধ্যে দোষীকে আইনের আওতায় আনতে প্রশাসনের প্রতি জোর দাবী জানান।

মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা গিয়াস উদ্দিন জানান, আমার দশম শ্রেণির মেধাবী শিক্ষার্থী হাফেজ সাজেদুল ইসলামে বর্বরোচিত হামলার তীব্র নিন্দা জানাই এবং অবিলম্বে বখাটে শাওনকে আইনের আওতায় আনার জোর দাবী জানান।

ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ আবদুল মান্নান জানান, শিক্ষার্থীদের মানববন্ধনের সংবাদ পেয়ে পরিস্থিতি স্বাভাবিক রাখতে উপস্থিত হয়েছি। তিনি আরো বলেন, ইতোমধ্যে অভিযুক্তদের বিরুদ্ধে নিয়মিত মামলা নেওয়া হয়েছে। আসামিকে প্রযুক্তির সকল ব্যবহার করা হয়েছে এবং আগামী ২৪ ঘন্টার মধ্যে অভিযুক্তকে আইনের আওতায় আনা হবে।

প্রতিবেদক: শিমুল হাছান, ২৪ আগস্ট ২০২৩