Home / শিক্ষাঙ্গন / পাঁচ দিনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৩ ছাত্রীর ভয়ংকর কাণ্ড !
পাঁচ দিনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৩ ছাত্রীর ভয়ংকর কাণ্ড !

পাঁচ দিনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৩ ছাত্রীর ভয়ংকর কাণ্ড !

মাত্র পাঁচদিনের ব্যবধানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৩ ছাত্রী ভয়ংকর পথ বেছে নিয়েছেন। তাদের ভয়ংকর বোকামিতে তিনটি পরিবারে শোকের ছায় নেমে এসেছে। প্রেম ও পারিবারিক বিষয় নিয়ে অভিমানে তারা আত্মহত্যা করে চলে গেছেন না ফেরার দেশে।

জানা গেছে, গত সোমবার রাজধানীর ফার্মগেটের একটি হোস্টেল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিশ্ব ধর্ম ও সংস্কৃতি বিভাগের দ্বিতীয় বর্ষের এক ছাত্রীর লাশ উদ্ধার করা হয়। ওই ছাত্রী আত্মহত্যা করেছেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

তেজগাঁও থানা পুলিশ এবং বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিস জানায়, অপমৃত্যুর শিকার শিক্ষার্থীর নাম ফাহমিদা রেজা সিলভি। শামসুন্নাহার হলের অনাবাসিক শিক্ষার্থী। বিকেলে ফার্মগেট এলাকার হোস্টেলের একটি কক্ষ থেকে তার লাশ উদ্ধার করা হয়।

নিহতের সহপাঠী এবং বন্ধুরা জানান, গত কয়েকদিন যাবত সিলভি হতাশ ছিলেন। মনমরা থাকত।

এদিকে রাজধানীর আজিমপুরে গলায় ফাঁস দিয়ে লায়লা আঞ্জুমান ইভা (২৫) নামের আরও এক ছাত্রী আত্মহত্যা করেছেন বলে পুলিশ জানিয়েছে। ইভা ঢাকা বিশ্ববিদ্যালয়ের পুষ্টিবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ছিলেন। গত বুধবার রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে।

মুমূর্ষু অবস্থায় ইভাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে এলে চিকিৎসক রাত ১২টার দিকে তাকে মৃত ঘোষণা করেন।

লালবাগ থানার পরিদর্শক (তদন্ত) খন্দকার হেলাল উদ্দিন জানান, আজিমপুরের শেখ শাহ বাজার এলাকায় একটি বাসার নিচতলায় ইভা আরেক ছাত্রীকে নিয়ে ভাড়া থাকতেন। রাতে বাসার জানালার গ্রিলের সঙ্গে গলায় ওড়না পেঁচিয়ে ফাঁস দেন ইভা। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসেন তার রুমমেট।

এদিকে সর্বশেষ গত শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সাবেক এক ছাত্রীর লাশ উদ্ধার করা হয়েছে। যশোরের গ্রামের বাড়ি থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তিনি ‘আত্মহত্যা’ করেছেন। ওই ছাত্রীর নাম মেহের নিগার দানি। তিনি বিশ্ববিদ্যালয়ের ২০১০-১১ সেশনের ছাত্রী। তিনি ফজিলাতুন্নেছা মুজিব হলের ৫০৯ নম্বর কক্ষে থাকতেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর এ কে এম গোলাম রাব্বানী বলেন, ‘ওই প্রাক্তন শিক্ষার্থী শুত্রুবার গ্রামের বাড়িতে আত্মহত্যা করেছে। আমাদেরকে পরিবারের পক্ষ থেকে এখনও জানানো হয়নি। তবে অন্য সূত্র থেকে তথ্য পেয়েছি। আমরা বিষয়টি খোঁজ নিচ্ছি। সম্প্রতি ওই ছাত্রী ঢাবির কনভোকেশনে অংশ নেন বলে জানা গেছে। (ক্যাম্পাসলাইভ২৪)

বার্তা কক্ষ