Home / চাঁদপুর / চাঁদপুরে ডিস বিল নিয়ে প্রতারণা : হাতেনাতে অভিযুক্ত আটক
er4

চাঁদপুরে ডিস বিল নিয়ে প্রতারণা : হাতেনাতে অভিযুক্ত আটক

চাঁদপুর ক্যাবল নেটওয়ার্ক গ্রাহকদের কাছ থেকে প্রতারণা করে মাসিক টাকা (ডিস বিল) আদায় করে আসছে একটি প্রতারক চক্র।

গ্রাহকদের অভিযোগের ভিত্তিতে ইলেকটনিক্স ডিভাইস ব্যবহার করে রোববার (২২ অক্টোবর) প্রতারক চক্রের মূলহোতা শংকর নামের (২০) কিশোরকে আটক করেছে স্থানীয় জনতা। আটককৃত শংকর রঘুনাথপুর গুচ্চ গ্রামের জয়দেব সরকারের ছেলে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, চাঁদপুর শহরের নাজির পাড়া, প্রফেসর পাড়া, মিশন রোড, বঙ্গবন্ধু সড়কসহ বিভিন্ন এলাকা থেকে ক্যাকল নেটওয়ার্কের লোক পরিচয়ে মাসিক বিল আদায় করে আসছে। পরে ক্যাবল মালিক পক্ষ বিষয়টি জেনে ইলেকটনিক্স ডিভাইস (সিসি ক্যামেরা)ব্যবহার করে চক্রের সদস্যকে আটক করে।

এছাড়া সে ক্যাবল নেটওয়ার্ক সংযোগ দিয়ে ফি আদায় করে মানুষকে প্রতারণা করছে। এলাকাবাসী জানায়, সে মাদকসহ বিভিন্ন অপকর্মের সাথে জড়িত রয়েছে। এলাকার স্থানীয় ছেলেরা তার কারণে মাদকের সাথে জড়িত হচ্ছে। মানুষের কাছ থেকে বিভিন্ন ভাবে প্রতারণা করে টাকা নেয়ার অভিযোগও রয়েছে।

এ ব্যাপারে চাঁদপুর ক্যাবল নেটওয়ার্কের মালিক কাজী মোহাম্মদ ইব্রাহীব জুয়েল বলেন,‘সে আমার অফিসের কোনো কর্মকর্তা বা কর্মচারী নয়, আমি তাকে চিনি না। ক’মাস ধরে অফিসের নাম করে গ্রাহকের কাছ থেকে মাসিক টাকা (ডিস বিল) আদায় করে আসছে। আমার অফিসের লোক মাস শেষে গ্রাহকদের কাছে বিল চাইলে বলে আমরাতো বিল দিয়ে দিয়েছি বলে জানায় ।’

তিনি আরো বলেন,‘ কোনো লোক যদি মাসিক টাকা (ডিস বিল) চাইতে যায় তাহলে তার পরিচয় পত্র দেখে এবং অফিসের নির্দিষ্ট রিসিট বা  আদায় কার্ড ছাড়া কাউকে টাকা দিলে অফিস দায়ী থাকবে না। এ বিষয়ে গ্রাহকদের সতর্ক থাকার অনুরোধ জানাচ্ছি। এছাড়া বিষয়টি আইনি প্রক্রিয়াধীন রয়েছে বলে তিনি জানান ’।

প্রতিবেদক : আহম্মদ উল্লাহ
আপডেট,বাংলাদেশ সময় ৫:১০ পিএম,২২ অক্টোবর ২০১৭,রোববার
এজি

Leave a Reply