শাহরাস্তিতে ট্রেনিং স্কুল পরিদর্শনে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর

শাহরাস্তিতে পিপলস ইন্টারন্যাশনাল মেডিক্যাল এসিস্ট্যান্ট ট্রেনিং স্কুল পরিদর্শনে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর।
এই প্রথম শিক্ষা জীবনের পাশাপাশি বিভিন্ন মেয়াদ ভিত্তিক মেডিকেল কোর্চ চালু করেছে পিপলস ইন্টারন্যাশনাল মেডিকেল এসিস্ট্যান্ট ট্রেনিং স্কুল।

উপজেলার উত্তর ঠাকুর বাজার পাটোয়ারী কমিউনিটি সেন্টারের ৩য় তলায় এটি প্রতিষ্ঠিত হয়েছে।
বিএম এন্ড ডিসি স্বীকৃত রাষ্ট্রীয় চিকিৎসা অনুষদ অধিভূক্ত ও স্বাস্থ্য মন্ত্রনালয় অনুমোদিত এই পিআই ম্যাটস্ শাহরাস্তিতে শিক্ষিত শিক্ষার্থীদের বেকারত্ব নিরসনে দারুন সহায়ক হবে বলে মনে করছেন সূধী সমাজ।

১০ এপ্রিল বরিবার সকাল ৯ টায় উক্ত প্রতিষ্ঠানের প্রস্তুতি সম্পর্কিত সকল দিক পরিদর্শনে আসেন গণ-প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক (আর্থিক ব্যবস্থাপনা) ডাঃ জাহাঙ্গীর রশীদ।

এসময় সাথে ছিলেন, কুমিল্লা জেলার মেডিকেল এসিস্ট্যান্ট ট্রেনিং স্কুলের অধ্যক্ষ ডাঃ মোহাম্মদ আজিজুর রহমান সিদ্দিকী, বাংলাদেশ রাষ্ট্রীয় চিকিৎসা অনুষদের সচিব ডাঃ মোঃ জাহিদুর রহমান, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক (অডিট) ডাঃ শোয়েব আহমেদ চিশতী। এছাড়াও উপস্থিত ছিলেন, শাহরাস্তি পিপলস্ ইন্টারন্যাশনাল মেডিকেল এসিস্ট্যান্ট ট্রেনিং স্কুলের অধ্যক্ষ ডাঃ মানিক লাল মজুমদার, প্রতিষ্ঠানের সভাপতি মোসাম্মৎ কাউছার ইয়াছমিনসহ প্রতিষ্ঠান সম্পৃক্ত ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এবিষয়ে ডাঃ জাহাঙ্গীর রশীদ বলেন, প্রতিষ্ঠান বিনির্মাণে স্থান এবং তার অবকাঠামোগত উন্নয়ন আর এলাকাবাসীর সার্বিক সহযোগিতা আমাকে মুগ্ধ করেছেন। এখানকার শিক্ষার হার এবং শিক্ষার্থীদের আগ্রহতায় তিনি সন্তুষ্টি প্রকাশ করেন।

প্রতিবেদক: মো. জামাল হোসেন, ১০ এপ্রিল ২০২২

Share