Home / জাতীয় / টিসিবির পণ্য বিক্রি শুরু আজ : জেলা শহরে ৪ টি করে ট্রাক থাকবে

টিসিবির পণ্য বিক্রি শুরু আজ : জেলা শহরে ৪ টি করে ট্রাক থাকবে

পবিত্র মাহে রমজান উপলক্ষে সরকার টিসিবি’র মাধ্যমে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি সরকারি নির্ধারিত মূল্যে বিক্রি বুধবার ১ এপ্রিল থেকে দেশব্যাপি ৩৫০ জন ডিলারের নিজস্ব ভ্রাম্যমাণ ট্রাকে শুক্রবার ব্যতীত পণ্য বিক্রি চলবে।

১ এপ্রিল থেকে শুরু হওয়া এ কার্যক্রম আগামি ২০ মে পর্যন্ত অব্যাহত থাকবে। প্রতিষ্ঠানটির পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয় ।

টিসিবির বিজ্ঞপ্তিতে বলা হয়, রমজান উপলক্ষে রাজধানীতে ৫০ টি চট্টগ্রামে ১৬ টি, বিভাগীয় শহরে ১০ টি ও জেলা শহরে ৪ টি করে ট্রাকে টিসিবির পণ্য বিক্রি হবে।

এ বিষয়ে টিসিবির মুখপাত্র হুমায়ুন কবির বলেন, ‘ আমাদের ডিলারদের মাধ্যমে ট্রাকে আপাতত মশুর ডাল,চিনি ও সয়াবিন তেল বিক্রি করা হবে।

তিনি বলেন, ‘এতদিন পেঁয়াজ বিক্রি করা হলেও বর্তমানে পণ্যটির দাম কমে যাওয়ায় তা বন্ধ রাখা হয়েছে। যদি আবারও দাম বাড়ে তাহলে পেঁয়াজ সরবরাহ করা হবে। এছাড়া রমজানের আগে আগে ছোলা ও খেজুর বিক্রি হতে পারে।’

প্রতিটি ট্রাকে দিনে ১০০০-১৫০০ কেজি চিনি, ২০০-৩০০ কেজি মশুর ডাল ও ১৫০০-২০০০ লিটার সয়াবিন তেল সরবরাহ করা হবে। এসব ট্রাক থেকে একজন ক্রেতা দিনে ৫০ টাকা কেজি দরে সর্বোচ্চ ৪ কেজি চিনি, ৫০ টাকা কেজি দরে সর্বোচ্চ ২ কেজি মশুর ডাল ও ৮০ টাকা দরে ৫ লিটার সয়াবিন তেল কিনতে পারবেন।

ঢাকা ব্যুরো চীফ , ১ এপ্রিল ২০২০