Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / ঝিনাইয়া উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়ার পুরষ্কার বিতরণ
বিদ্যালয়ে

ঝিনাইয়া উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়ার পুরষ্কার বিতরণ

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ঝিনাইয়া উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২ মার্চ) বিকেলে বিদ্যালয় প্রাঙ্গণে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

ঝিনাইয়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ¦ মোঃ নাছির উদ্দিন মিয়ার সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষক আঃ ওয়াদুদ মাস্টারের উপস্থাপনায় এতে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল কাইয়ুম খান ।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, ঝিনাইয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ফারুক আহম্মদ। শুভেচ্ছা বক্তব্য রাখেন ঝিনাইয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ আঃ হান্নান মিয়া।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক একাডেমিক সুপার ভাইজার মোঃ সাইফুল ইসলাম ও ছেংগারচর পৌরসভার ৬নং ওয়ার্ডের দুই বারের সাবেক সফল কাউন্সিলর ও অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য মোঃ আলআমিন সরকার।

অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, গজরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহীদ উল্লাহ প্রধান, অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য সাংবাদিক এইচএম ফারুক,আঃ হান্নান বেপারী, মোঃ আলমগীর হোসেন, কো-অপ সদস্য েেমাঃ হাসান ইমাম স্বপন, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক সার্জেন্ট (অবঃ)মোঃ আমান উল্লআ সরকার, নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আরিফ উল্লাহ প্রমূখ। এসময় বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক মন্ডলি, অভিভাবক,শিক্ষার্থী ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে পায়রা ওড়ানো, ফুল ও ক্যাপ দিয়ে অতিথি বরণ, শিক্ষার্থীদের মনোমুগ্ধকর নৃত্য, গান, অভিনয় ও যেমন খুশি তেমন সাজোর অস্প্রদায়িক চেতনা নিয়ে অভিনয় ও আলোচনা এবং সর্বশেষ পুরস্কার বিতরণীর মধ্য দিয়ে অনুষ্ঠান সম্পন্ন হয়।

এসময় আলোচনা সভায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল কাইয়ুম খান বলেন, ক্রীড়া প্রতিযোগিতা শিক্ষার একটি বড় অংশ শিক্ষার পাশাপাশি খেলাধুলা করতে হবে। নিজের মেধাকে বিকশিত করতে হলে স্ব-শিক্ষায় শিক্ষিত হতে হবে। শিক্ষার্থীদের জীবনের লক্ষ্যে পৌঁছানোর জন্য পড়াশোনায় অধিকতর মনোযোগী হওয়ারও আহ্বান জানান।

তিনি আরোও বলেন, শিক্ষার মানোন্নয়নে ছাত্রছাত্রী অভিভাবক ও শিক্ষকদের একযোগে কাজ করতে হবে তাহলেই ভাল ফলের পাশাপাশি জ্ঞানার্জন সম্ভব হবে।

প্রতিবেদক: খান মোহাম্মদ কামাল, ২ মার্চ ২০২৩