Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / সবাই মিলে একটি সুন্দর পরিছন্ন ও আধুনিক মতলব গড়বো: আশফাক চৌধুরী মাহি
সুন্দর

সবাই মিলে একটি সুন্দর পরিছন্ন ও আধুনিক মতলব গড়বো: আশফাক চৌধুরী মাহি

সারা দেশের মতো চাঁদপুরের মতলব উত্তরও ছিল তীব্র গরম ও রোদ। যা অসহনীয়। তবে এ গরম কিছুই বাধা হতে পারেনি তারুণ্যের উদ্দীপনার কাছে। সব বিপত্তি উপেক্ষা করে ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলা থেকে তৃণমূল ছাত্রলীগ কর্মীদের ঢল নামে ঐতিহ্যবাহী ছেংগারচর সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে। ছাত্রলীগে নেতারা হাতে দলীয় পতাকা ও ব্যানার-ফেস্টুন নিয়ে আসে । আবার কারও কারও মাথায় ছিল ব্যাজ। বাংলাদেশ ছাত্র লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সহসভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের আইন বিষয়ক উপকমিটির সদস্য আশফাক চৌধুরী মাহির ডাকে ছাত্রলীগের ছাত্র সমাবেশে যোগ দিতে আসা এমন হাজার হাজার ছাত্রদের করতালি আর সেøাগানে মুখর ছিল গোটা এলাকা। কানায় কানায় পূর্ণ ছিল প্রাঙ্গণ। খালি ছিলনা তিল পরিমান জায়গা।

৩ মে শুক্রবার বিকালে ‘স্মরণকালের সর্ববৃহৎ ছাত্র সমাবেশ’ আয়োজন করে চাঁদপুরের মতলব উত্তর উপজেলা ছাত্রলীগ।

মোহনপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সাব্বির তফাদার সাথে কথা হলে তিনি বলেন, এ ধরনের কর্মসূচি পেয়ে আমরা সত্যিই অনেক উজ্জীবিত। সমাবেশে আমাদের প্রত্যাশার চেয়েও অনেক বেশি মানুষ এসেছে। যা দেখে আমরা সত্যিই অনেক খুশি।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন বাংলাদেশ আওয়ামী লীগের উপকমিটির আইন বিষয় সম্পাদক ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আশফাক চৌধুরী মাহি।

প্রধান অতিথির আগমনে সেøাগান দিতে থাকেন সমাবেশে আসা ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে জাতীয় সংগীতের মধ্য দিয়ে সমাবেশ আনুষ্ঠানিকভাবে শুরু হয়। এরপর ছাত্রলীগের দলীয় সংগীত পরিবেশন করা হয়েছে।

পরে ছাত্রলীগের কর্মকাণ্ড নিয়ে নির্মিত প্রামাণ্যচিত্র দেখানো হয়। শোক জানানো ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদস্য প্রয়াত সাজেদুল হোসেন চৌধুরী দিপুর জন্য। প্রধান অতিথিকে ছাত্র সমাবেশে ছাত্রলীগের পক্ষ থেকে স্মারক উপহার দেন উপজেলা ছাত্রলীগের নেতা কর্মীরা।

প্রধান অতিথির বক্তব্যে আশফাক চৌধুরী মাহি বলেন, আজকের ছাত্র সমাবেশ মহাসমাবেশ পরিনত হয়েছে। মতলব উত্তরের ছাত্রলীগ নেতারা যে সুসংগঠিত তা আজকের উপস্থিতি প্রমান করে। এই ছাত্রলীগের নেতাকর্মীরাই আগামী দিনের উজ্জ্বল নক্ষত্র। তিনি আরো বলেন, আগামী ৮ মে মতলব উত্তর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ঘোড়া প্রতিকের মোহাম্মদ মানিক দর্জি ও ভাইস চেয়ারম্যান পদে টিউবওয়েল প্রতিকের রিয়াজুল হাসান রিয়াজকে একটি করে ভোট দিয়ে জয়যুক্ত করবেন। তারা সৎ মহৎ ও যোগ্য নেতা। তারই পারবে মতলবের উন্নয়নে ধারা অব্যহত রাখতে। তারা মতলবের সেবা করতে এসেছে। এখান থেকে নেওয়ার কিছু নেই। আমরা সবাই মিলে একটি সুন্দর পরিছন্ন ও আধুনিক মতলব গড়বো।

উপজেলা ছাত্র লীগের নেতা নাইম দেওয়ানের সভাপতিত্বে ও উপজেলা ছাত্রলীগের ১নং সদস্য ছদরুল আমিনের পরিচালনায় বক্তব্য দেন- ছাত্রসমাবেশে ছেংগারচর পৌরসভার সাবেক মেয়র রফিকুল আলম জর্জ, বর্তমান মেয়র লায়ন আরিফ উল্লাহ সরকার, মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও সাবেক ভাইস চেয়ারম্যান আয়ুব আলী গাজী, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান জাহাঙ্গীর আলম হাওলাদার, সহ-সভাপতি ও গজরা ইউপির চেয়ারম্যান শহীদ উল্লাহ মাস্টার,ছেগারচর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান ঢালী, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া প্রতিকের চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ মানিক দর্জি, কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য ও টিউবওয়েল প্রতিকের ভাইস চেয়ারম্যান প্রার্থী রিয়াজুল হাসান রিয়াজ, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক জাকির খান, ছেংগারচর পৌরযুবলীগের সাধারণ সম্পাদক জাকির খান, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি রহমত উল্লাহ সরকার লিখন, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক তামজিদ সরকার রিয়াদ, বাংলাদেশ বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক মোসাদ্দেক হাওলাদার মামুন, ছেগারচর সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সভাপতি মনির হোসেন, সোহরাওয়ার্দী কলেজে ছাত্রলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক নাজমুল হাসান, মোহনপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি নির্জন সাব্বির ফরাজিকান্দি ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি শাহাদাত হোসেন শ্যামল, ইসলামাবাদ ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক পাটোয়ারী রিয়াদ, মোহনপুর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম লিখন,উপজেলা ছাত্রলীগের সদস্য জুবায়ের আহমেদ জনি,পৌর ছাত্রলীগ নেতা মুন্না, রিয়াজুল হাসান রিয়াজ, কলেজ ছাত্রলীগ নেতা আলবি শাকিল, রিয়াজ প্রধান।

সমাবেশ শেষে ছেংগারচর বাজারে আসন্ন উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে মোহাম্মদ মানিক দর্জি ঘোড়া প্রতিক এবং ভাইস চেয়ারম্যান প্রার্থী রিয়াজ এর টিউবওয়েল মার্কার সমর্থনে একটি বিশাল মিছিল করা হয়েছে। মিছিলটি ছেংগারচর বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

নিজস্ব প্রতিবেদক, ৩ মে ২০২৪