Home / বিশেষ সংবাদ / ঝিনাইদহে দুই অদ্ভুত শিশুর জন্ম
ঝিনাইদহে অদ্ভুত শিশুর জন্ম দিয়েছেন গৃহবধূ

ঝিনাইদহে দুই অদ্ভুত শিশুর জন্ম

‎ঝিনাইদহ সদর উপজেলার পদ্মাকর ইউনিয়নের লৌহজঙ্গা গ্রামের নজরুল ইসলামের মেয়ে জাকিয়া সুলতানা লাবণী এক অদ্ভুত জোড়া বাচ্চার জন্ম দিয়েছে।

শিশু দুটি একজনের সাথে অন্যজন যুক্ত। শরীরের সকল অঙ্গ আলাদা থাকলেও বুক এক সাথে লাগানো। তবে এখনও সুস্থ আছে তারা। স্বাভাবিক ভাবে খাবার গ্রহণ করছে। হাসছে, কাঁদছে, খেলছে।

চিন্তিত তার মা সন্তান দুটির ভবিষ্যত নিয়ে। এরপরেও খুশি প্রবাসী বাবা আলতাফ হোসেন। আল¬াহ যা দিয়েছেন তা নিয়েই বাঁচতে চান সে। প্রথম সন্তান নিয়ে তার অনেক স্বপ্ন, কতটা পূরণ হবে তা নিয়ে চিন্তিত তিনি। শিশু দুটির নাম রাখা হয়েছে লাইবা ও লাবিবা। তাদের দেখতে প্রতিদিন ওই বাড়িতে লোকজন ভীড় করছে।

মা জাকিয়া সুলতানা লাবণী বলেন, আমার প্রথম সন্তান জোড়া লাগানো হয়েছে। তাদের লালন পালন করা কষ্টকর। তবে আমি মা। তাদের যতœ তো আমাকেই নিতে হবে। উন্নত চিকিৎসা করে দু’জনকে আলাদা করার সামর্থ্য নেই আমাদের।

এবিষয়ে প্রবাসী বাবা আলতাফ হোসেন বলেন, সন্তান জোড়া লাগানো হোক আর যাই হোক আমারই সন্তান। আমার কোন দুঃখ নেই। তবে ওদের তো কষ্ট হবে। ওরা অন্য শিশুদের মত খেলতে পারবে না চলতে পারবে না। ওদের জীবন জন্ম থেকে সংগ্রামের। আল¬াহ ওদের সহায় হোন। ওরা যেন সুস্থ থাকে এই দোয়াই করি।

বর্তমান শিশু দুটির বয়স প্রায় চার মাস। এ ব্যপারে ঝিনাইদহ ইনস্টিটিউট অব হেলথ এন্ড টেকনোলোজী (আইএইচটি) এর অধ্যক্ষ এবং সদর হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ডা: দুলাল কুমার চক্রবর্তী জানান, হৃদপিন্ড ও ফুসফুস যদি আলাদা থাকে তাহলে এদের কোন সমস্যা হবে না। তবে দ্রুত বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালের ডাক্তারদের সাথে যোগাযোগ করে উন্নত চিকিৎসার ব্যবস্থা করতে হবে।

নিউজ ডেস্ক : আপডেট, বাংলাদেশ সময় ০২:০০ এএম, ৬ আগস্ট ২০১৫, শনিবার
ডিএইচ