Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / জিলানী চিশতী কলেজে এইচএসসি পরীক্ষার্থীদের সাথে মতবিনিময়
এইচএসসি পরীক্ষার্থীদের

জিলানী চিশতী কলেজে এইচএসসি পরীক্ষার্থীদের সাথে মতবিনিময়

চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ঐতিহ্যবাহী শাহতলী জিলানী চিশতী কলেজের আয়োজনে শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে শিক্ষক ও ২০২০সালের এইচএসসি পরীক্ষার্থীদের সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

১ জানুয়ারি (বুধবার) সকাল সাড়ে ১১টায় জিলানী চিশতী কলেজ মিলনায়তনে কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদের সভাপতিত্বে ও কলেজের ইংরেজি প্রভাষক মো: জহিরুল ইসলাম খান মুরাদের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাদপুর খবর সম্পাদক সোহেল রুশদী।

তিনি বলেন, আগামীতে কলেজের মূল ভিত্তি তোমরা। তোমরা কলেজের প্রান। তোমাদের ফলাফলের উপর নির্ভর করে আমাদের ভাবমূর্তি। এ প্রতিষ্ঠানে ছাত্রদের থেকে ছাত্রীরা এগিয়ে। দিন দিন ছাত্রীদের সংখ্যা বাড়ছে। তাই তোমাদের হাতে যে সময়টুকু আছে, সেই সময়টুকু কাজে লাগাতে হবে। ভালো রেজাল্ট করে প্রতিষ্ঠানের সুনাম বৃদ্ধি করতে হবে। তোমরা স্মার্ট ফোন কম ব্যবহার করবে। স্মার্ট ফোট ব্যবহারও নেশার মত হয়ে গেছে। যারা অকৃতকার্য হয়েছো তাদের অঙ্গিকার নামা নেওয়া হবে।

তিনি আরো বলেন, ১০জন শিক্ষার্থীর জন্য একজন শিক্ষক দায়িত্ব পালন করবেন। আমাদের অবকাঠামো সমস্যার সমাধান হয়েছে। কিন্তু ফলাফল সেভাবে উন্নতি হয়নি। আইসিটি ও ইংরেজি এই দুটি বিষয়ে বেশি গুরুত্ব দিতে হবে। শিক্ষকরা যার যার স্ব স্ব বিষয়ে যত্নশীল হতে হবে। যাদের বিষয়ে ফলাফল খারাপ হবে সে সকল শিক্ষকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। আপনাদের প্রতিষ্ঠানের প্রতি আন্তরিক হতে হবে। আপনাদের পাঠদানের প্রতি আরও যত্নশীল হতে হবে।

এসময় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক নেপাল চন্দ্র কর্মকার, ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কলেজ গভর্নিং বডির অভিভাবক সদস্য মো: আবুল কালাম আজাদ, কলেজ গভর্নিং বডির বিদ্যোৎসাহী সদস্য ও ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের মহিলা মেম্বার ফিরোজা বেগম,বিশিষ্ট রাজনীতিবিদ আবুল হাশেম রুশদী ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন, কলেজের ইসলাম শিক্ষা বিষয়ের প্রভাষক মাওলানা ছোহাইল আহমাদ চিশতী।

প্রেস বিজ্ঞপ্তি, ২ জানুয়ারি ২০১৯