Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ উদ্বোধন
Krimi niontron hajiganj

হাজীগঞ্জে কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ উদ্বোধন

চাঁদপুরের হাজীগঞ্জ পৌরসভায় জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের ১ধাপ (৪ থেকে ৯ নভেম্বর) এর উদ্বোধন করেছেন পৌরসভার মেয়র আ.স.ম মাহবুব উল আলম লিপন।

শনিবার (৪ নভেম্বর) পৌরসভার রান্ধনীমূড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে কৃমিনাশক ট্যবলেট খাইয়ে এই কার্যক্রমের উদ্বোধন করেন।

এ সময় পৌর মেয়র আসম মাহবুব উল আলম লিপন বলেন, সারা বাংলাদেশের ন্যায় চাঁদপুর জেলায় ৭ লাখ ৩১ হাজার শিশু-কিশোরকে (৭ থেকে ১৬বছর বয়সি) কৃমিনাশক ঔষধ খাওয়ানো হবে। আজকের শিশু, আগামি দিনের ভবিষ্যৎ। এই প্রজন্মই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ভিশন ৪১ বাস্তবায়নের মাধ্যমে উন্নত বাংলাদেশের স্বপ্ন পূরণ করবে। সরকার ভিশন-৪১ বাস্তবায়নে সবধরনের অবকাঠামো তৈরি করছে। এই অবকাঠামের মধ্যে একটি হচ্ছে সু-স্বাস্থ্য। তাই ভবিষ্যৎ প্রজন্মের সু-স্বাস্থ্য নিশ্চিতকরণে সরকার সারা দেশে দুটি ধাপে কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ পালন করছে এবং শিশুদের কৃমির ঔষূধ খাওয়াচ্ছে। কারন কৃমি, শিশুর পুষ্টিহীনতা ও অসুস্থতার অন্যতম প্রধান কারণ।

রান্ধুনীমূড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি ও হাজীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মুন্সী মোহাম্মদ মনিরের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, পৌর প্যানেল মেয়র-২ মো. শুকু মিয়া, হাজীগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খাজা সাফিউল বাসার রুজমন। কোরআন তেলওয়াত করেন বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো. মিনহাজ উদ্দিন মজুমদার, গীতা পাঠ করেন সহকারি শিক্ষক স্মৃতি রেখা দেবনাথ।

বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো. ছারওয়ার আলমের উপস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, পৌর ১০নং ওয়ার্ড কাউন্সিলর খোরশেদ আলম ভুট্টো, ১২নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মোতালেব হোসেন মতু প্রমুখ।

করেসপন্ডেন্ট
: আপডেট, বাংলাদেশ ৮:০৩ পিএম, ৪ নভেম্বর, ২০১৭ শনিবার
ডিএইচ

Leave a Reply