Home / চাঁদপুর / জাতীয় কন্যা শিশু দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা
জাতীয় কন্যা শিশু দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

জাতীয় কন্যা শিশু দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

“কন্যা শিশু নিরাপদ পরিবেশ সমৃদ্ধ করবে আগামীর বাংলাদেশ” এ প্রতিপাদ্য বিষয় নিয়ে সারা দেশের ন্যায় চাঁদপুরেও জাতীয় কন্যা শিশু দিবস পালিত হয়েছে।

রোববার দুপুর ১২ টায় শহরের ইলিশ চত্ত্বর থেকে র‌্যালি বের হয়ে প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে স্টেডিয়ামের জেলা মহিলা ক্রীড়া সংস্থার কার্যালয়ে এসে শেষ হয়। জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর, জাতীয় মহিলা সংস্থা আয়োজনে এবং জেলা প্রশাসনের সহযোগিতায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল।

তিনি তার বক্তব্যে বলেন, “বাংলাদেশে এখন নারী উন্নয়নের এগিয়ে যাচ্ছে। যা ১৫ বছর আগে এরকম ছিলো না। বর্তমান প্রধানমন্ত্রী, বিরোধীদলীয় নেত্রী, স্পিকার, বাংলাদেশের ৬৪ জেলার মধ্যে ৩জন জেলা প্রশাসক, ২ জন পুলিশ সুপারসহ বিভিন্ন দপ্তরে উল্লেখযোগ্য পদে নারীরা নেতৃত্ব রয়েছে। নারীদের জন্য বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রেক্ষাপট সৃষ্টি করেছে। নারীদের উন্নয়নে ২০১১ সালে নীতিমালা হয়েছে। সেখানে নারীদের সমধিকারের কথা বলা হয়েছে। ”

তিনি আরো বলেন, “এদেশ নারীদের জন্য একটি ক্ষেত্র তৈরি করেছে। যা দেশে বিশ্বের বিভিন্ন দেশ আজ বাংলাদেশকে অনুসরণ করছে। যে বাংলাদেশ কিভাবে এগিয়ে যাচ্ছে। বাংলাদেশকে নিয়ে তারা এখন ভাবছে। মেয়েরাই এখন আমাদের আগামী দিনের ভবিষ্যত। যে সন্তানরা বাবা-মায়ের সেবা করতে পারে না তাদের মত দুর্ভাগ্য আর কারো হতে পারে না। ছেলে-মেয়ে উভয়কে সমান ভাবে এগিয়ে নিয়ে যেতে হবে। আপনারা শিশু সন্তানদের নিরাপদে গড়ে তুলবেন। শিশুদের সুন্দর পরিবেশ নিশ্চিত করতে চাই। এটাই আমাদের আজকের দিবসের আঙ্গীকার।”

জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের কর্মকর্তা জেবুন্নেছার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পুলিশ সুপার শামসুন্নাহার। জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান অধ্যাপিকা মাসুদা নূর খানের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, স্বাধীনতা পদক প্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. ছৈয়দা বদরুন নাহার চৌধুরী, জেলা ক্যাব সভাপতি জীবন কানাই চক্রবর্তী প্রমুখ। উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ লুৎফর রহমানসহ বিভিন্ন বিদ্যালয়ের শিশু শিক্ষার্থীরা।

|| আপডেট: ০৭:২৬ পিএম, ১১ অক্টোবর ২০১৫, রবিবার

ডিএইচ/শরীফুল ইসলাম