জাতিকে মর্যাদার আসনে দেখতে চাইলে নৌকায় ভোট দিন: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, যদি আপনারা জাতিকে সারা বিশ্বে মর্যাদার আসনে দেখতে চান তাহলে নৌকায় ভোট দিন। আজ রোববার দুপুরে নেত্রকোনায় শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যকালে শিক্ষামন্ত্রী একথা বলেন। শহরের রাজুর বাজার এলাকায় শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় মাঠে হয় এই অনুষ্ঠান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. গোলাম কবীর।

শিক্ষামন্ত্রী বলেন, ক্ষুধা মুক্ত, দারিদ্র্য মুক্ত, শোষণমুক্ত একটি সমাজ আমরা প্রতিষ্ঠা করব। যেখানে ধর্মের নামে কেউ কারও ওপর কোনো অত্যাচার চালাবে না। একটি অসাম্প্রদায়িক ও উন্নত সমৃদ্ধ বাংলাদেশ হবে। যেসব উদ্দেশ্য নিয়ে আমাদের এ দেশটি স্বাধীন হয়েছিল, সেই বাংলাদেশের অনেকটা আজকে আমরা দেখতে পাচ্ছি। সামনে তিনি (শেখ হাসিনা) যে স্মার্ট বাংলাদেশের স্বপ্ন দেখছেন তার মধ্য দিয়ে এসবের সবটুকু পূর্ণ হবে।

নেত্রকোনায় শেখ হাসিনার নামে একটি বিশ্ববিদ্যালয় হয়েছে। সেই শেখ হাসিনা হলো উন্নয়নের নাম, বিশ্বস্ততার নাম, গণতন্ত্রের নাম, শান্তিশৃঙ্খলার নাম। ৭৫-এ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্ব-পরিবারে হত্যার পর দেশের যে অবস্থা ছিল। সেখান থেকে শেখ হাসিনা যেভাবে তার প্রজ্ঞা, শ্রম দিয়ে উঠেছেন, তা একদিন গবেষণা হবে।

মন্ত্রী বলেন, বিশ্ববিদ্যালয় হচ্ছে মুক্ত বুদ্ধি চর্চার কেন্দ্র। এখানে ছাত্র-ছাত্রীরা লেখাপড়ার পাশাপাশি শিল্প সাহিত্য সংস্কৃতি চর্চা করবে। বিভিন্ন বিষয়ে গবেষণা করে জ্ঞান অর্জন করবে। সেই জ্ঞানকে কাজে লাগিয়ে তারা দেশ ও জনগণের কল্যাণে কাজে করবে।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী এমপি, কেন্দ্রীয় আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল এমপি, সংরক্ষিত মহিলা আসনের এমপি হাবিবা রহমান খান শেফালী, প্রধানমন্ত্রী কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব সাজ্জাদুল হাসান, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব) আনিস মাহমুদ, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট অসিত সরকার সজল, জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আমিরুল ইসলাম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামছুর রহমান লিটন, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. সুব্রত কুমার আদিত্য প্রমুখ।

টাইমস ডেস্ক/ ২১ মে ২০২৩

Share