Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / জনপ্রশাসন পদকে ভূষিত হাজীগঞ্জ ইউএনও বৈশাখী বড়ুয়া
জনপ্রশাসন পদকে ভূষিত হাজীগঞ্জ ইউএনও বৈশাখী বড়ুয়া

জনপ্রশাসন পদকে ভূষিত হাজীগঞ্জ ইউএনও বৈশাখী বড়ুয়া

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়–য়া জনপ্রশাসন পদকে ভূষিত হয়েছেন। গত ১৮ জুলাই জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব ফয়েজ আহম্মদ স্বাক্ষরিত এক পত্রে এ তথ্য জানানো হয়।

(২৩ জুলাই) সোমবার জাতীয় পাবলিক সার্ভিস দিবসে ঢাকাস্থ ওসমানি স্মৃতি মিলনাতয়নে আয়োজিত এক বর্ণাঢ্য অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র হাত থেকে এ পদক গ্রহণ করবেন তিনি।

পত্রে উল্লেখ করা হয়, বৈশাখী বড়–য়া হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালনকালে জনসেবা প্রদানে গুরুত্বপূর্ণ ও প্রশংসনীয় অবদানের স্বীকৃতিসরুপ জেলা পর্যায়ে সাধারণ (দলগত) ক্যাটাগরিতে জনপ্রশাসন পদক- ২০১৮ হিসেবে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে চুড়ান্তভাবে মনোনিত করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, ‘সবার জন্য বাসস্থান, হাজীগঞ্জ মডেল’ এই প্রকল্পের আওতায় উপজেলা প্রশাসনের ব্যবস্থাপনায় বেসরকারি উদ্যোগে প্রায় আড়াই শতাধিক অসহায়, দরিদ্র ও প্রতিবন্ধী গৃহহীন পরিবারকে বিনামূল্যে ঘর করে দেয়া হয়েছে। ঘরের পাশাপাশি স্বাস্থ্যসম্মত টয়লেট এবং উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন সরকারি সুবিধা প্রদান করা হয়েছে। এতে ওই পরিবারগুলোর দারিদ্র বিমোচন ও আর্থসামাজিক অবস্থার উন্নয়ন হয়েছে।

দারিদ্র বিমোচন ও আর্থসামাজিক উন্নয়নে অবদান রাখায় হাজীগঞ্জ উপজেলা প্রশাসনকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পক্ষ থেকে জেলা পর্যায়ে সাধারণ (দলগত) ক্যাটাগরিতে জনপ্রশাসন পদক- ২০১৮ মনোনিত করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে এক প্রতিক্রিয়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া জানান, ‘এ অর্জন আমাদের সকলের, এই পুরস্কারের অংশীদার হাজীগঞ্জ তথা পুরো চাঁদপুরবাসী। আমি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই সংসদ সদস্য মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম, প্রাক্তন জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল, বর্তমান জেলা প্রশাসক মাজেদুর রহমান খান এবং যে প্রকল্পে গৃহদানকারী দাতাগণ, উপজেলা চেয়ারম্যান, উপজেলা প্রশাসনের সকল কর্মকর্তা, সকল ইউপি চেয়ারম্যান, সকল রাজনৈতিক ব্যক্তিবর্গ, সাংবাদিক এবং এই প্রকল্পে শারিরীক ও মানসিকভাবে শ্রমদানকারি উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সকল কর্মচারীসহ হাজীগঞ্জ তথা পুরো চাঁদপুরবাসীর প্রতি।

জনপ্রশাসন পদকপ্রাপ্ত এ নারী কর্মকর্তা আরো জানান, ‘এ অর্জন আমাকে আরো বেশি দায়িত্বশীল করে তুলবে, আমি যেন সরকারের একজন প্রতিনিধি হিসেবে জনগণের সর্বোচ্ছ সেবা দিতে পারি, সে বিষয়ে হাজীগঞ্জসহ সমগ্র দেশবাসীর কাছে দোয়া চাই।’

Leave a Reply