Home / শীর্ষ সংবাদ / জননেত্রী শেখ হাসিনা শুধু স্বপ্ন দেখায় না, তা বাস্তবায়ন করে : হাইমচরে শিক্ষামন্ত্রী
শেখ হাসিনা

জননেত্রী শেখ হাসিনা শুধু স্বপ্ন দেখায় না, তা বাস্তবায়ন করে : হাইমচরে শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সকল জনগণের উন্নত ও সুন্দর জীবন নিশ্চিত করার লক্ষ্যে কাজ করছেন। দেশের প্রতিটি মানুষ তিনি যেখানেই বসবাস করেন না কেন, চরে হোক, হাওরে হোক অথবা পাহাড়ে হোক যেকোনো জায়গায় হোক, সে যেন একটি উন্নত সুন্দর জীবন পায় তা তিনি নিশ্চিত করছেন।

মঙ্গলবার (৩০ নভেম্বর) বিকেলে চাঁদপুরের হাইমচর উপজেলার নীলকমল ও গাজীপুর ইউনিয়নের অফ গ্রিড (চর) প্রত্যন্ত এলাকায় সাবমেরিন ক্যাবলের মাধ্যমে বিদ্যুতায়নের উদ্বোধনকালে সাংবাদিকদের একথা বলেন।

মন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজকের যেভাবে এগিয়ে যাচ্ছে আজকের এই উদ্বোধন তারই একটি উজ্জল প্রমাণ। সব মিলিয়ে প্রত্যন্ত এই চরের ৮ হাজার পরিবার বিদ্যুতের সংযোগ পেয়েছে। যা আগে কখনো মানুষ চিন্তাই করতে পারেনি। যেখানে গ্রিডের মাধ্যমে বিদ্যুৎ দেওয়া সম্ভব না সেখানে অফ গ্রিডে কি করে বিদ্যুৎ সংযোগ দেয়া হবে। আগে অনেক ডাংগায় বিদ্যুৎ সংযোগ ছিল না। এখন চরেও সাবমেরিন ক্যাবলের মাধ্যমে নদীর তলদেশ দিয়ে বিদ্যুৎ সংযোগের ব্যবস্থা করা হয়েছে। জননেত্রী শেখ হাসিনা শুধু স্বপ্ন দেখায় না, তা বাস্তবায়ন করে যাচ্ছেন।

উল্লেখ্য শরীয়তপুর পল্লী বিদ্যুৎ সমিতির আওতায় সাবমেরিন ক্যাবলের মাধ্যমে ৪৯ টি গ্রামের ২০০১ জন গ্রাহক বিদ্যুতায়নের আওতায় এসেছে। ৩৮ কোটি টাকা ব্যয়ে এই প্রকল্পটির সাবমেরিন ক্যাবল লাইন নির্মাণের কাজ সমাপ্ত হয়েছে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,চাঁদপুর জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ,পুলিশ সুপার মিলন মাহমুদ,
উপজেলা আওয়ামী লীগ সভাপতি হুমায়ুন কবির প্রধানীয়া, হাইমচর উপজেলা নির্বাহী অফিসার চাই থোয়াইহলা চৌধুরী, ফরিদগঞ্জ উপজেলা চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান, হাইমচর উপজেলা ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন বেপারী, হাইমচর থানা অফিসার ইনচার্জ মাহবুবুর রহমান মোল্লা।

আরও উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক তোফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, সহ-সভাপতি শাহজাহান মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তফা চোকদার, সাংগঠনিক সম্পাদক জিএম জাহিদ, দপ্তর সম্পাদক মাকসুদ আলম খানসহ উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

প্রতিবেদক: বিএম ইসমাইল, ৩০ নভেম্বর ২০২১