Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে আমন ধান ক্রয় করতে ১০৭ জন কৃষক নিবন্ধিত
আমন

ফরিদগঞ্জে আমন ধান ক্রয় করতে ১০৭ জন কৃষক নিবন্ধিত

সরকারের নির্দেশনা আনুযায়ী চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলায় নিবন্ধিত প্রান্তিক কৃষকদের মধ্যে থেকে আমন ধান ক্রয়ের জন্য অনলাইনে লটারীর মাধ্যমে ১শ৭ জন কৃষক নির্বাচন উদ্ধোধন করা হয়েছে।

৩০ নভেম্বর মঙ্গলবার বিকেলে উপজেলা পরিষদ কার্যালয়ে অনলাইনের মাধ্যমে কৃষক নির্বাচনের লটারি উদ্ধোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলি হরি।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি অফিসার আশিক জামিল, কৃষি সম্পাসারন অফিসার ফিরোজ হোসেন, খাদ্য পরিদর্শক (অতিরিক্ত দায়িত্ব) খোরশেদ আলম, ভারপ্রাপ্ত খাদ্য পরির্দশক ইমতিয়াজ বুলবুল সাকী, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিল্টন দস্তিদার, প্রাথমিক শিক্ষা অফিসার মনিরুজ্জামান, উপজেলা কৃষক লীগের সভাপতি আঃ সাত্তার, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কামরুজ্জামান, সাধারন সম্পাদক আঃ ছোবাহান লিটন প্রমূখ।

উপজেলায় এই পর্যন্ত অনলাইনে কৃষক নিবন্ধন হয়েছে মোট ১০১৯ জন। নিবন্ধনকৃত কৃষক থেকে আজ ১০৭ জনকে লটারীর মাধ্যমে নির্বাচিত করা হবে।

নির্বাচিত কৃষক থেকে ৩২১ মেট্রিক টন ধান ক্রয় করবেন উপজেলা খাদ্য অধিদপ্তর। এইবার প্রতি কেজি ধানের দাম নির্ধারন হয়েছে ২৭ টাকা করে। যা নিবন্ধনকৃত কৃষকদের কাছ থেকে ক্রয় করা হবে।

প্রতিবেদক: শিমুল হাছান,২০ নভেম্বর ২০২১