Home / জাতীয় / রাজনীতি / ‘জঙ্গিবাদ নিয়ে রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করতে চায় সরকার’
মির্জা ফখরুল ইসলাম আলমগীর
ফাইল ছবি

‘জঙ্গিবাদ নিয়ে রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করতে চায় সরকার’

সরকার জঙ্গিবাদের সমস্যার সমাধান চায় না, বরং জঙ্গিবাদকে পুষে রেখে রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করতে চায় বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (২৫ মার্চ) সকালে দলের নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় যুবদল আয়োজিত মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কর্মময় জীবনের ওপর তোলা আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধনকালে তিনি এ মন্তব্য করেন।

ফখরুল আরও বলেন, ‘জঙ্গি হামলার ঘটনায় সরকারের অবস্থান রহস্যজনক। জঙ্গিবাদ নিরসনে সরকার আন্তরিক নয়। নিজেদের রাজনৈতিক ফায়দা লুটতে, ক্ষমতা টিকিয়ে রাখার জন্য জঙ্গিবাদকে রাজনৈতিকভাবে ফায়দা লোটার হাতিয়ার হিসেবে ব্যবহার করছে।’ এসময় তিনি এসব হামলার ঘটনায় সুষ্ঠু তদন্ত ও দায়িদের খুঁজে বের করার আহ্বান জানান।

যুবদল সভাপতি সাইফুল আলম নীরব তাঁর বক্তব্যে বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান এদেশের জাতীয়তাবাদী আর্দশের জনক।বহুদলীয় গণতন্ত্রের প্রতিষ্ঠা করে দেশকে একটি অত্যাধুনিক রাষ্ট্রে পরিনত করার স্বপ্ন দেখেছিলেন। তাঁর সেই স্বপ্ন বাস্তবায়নের জন্য যুবদল তথা সমগ্র যুব সমাজকে একযোগে কাজ করার আহ্বান জানান এই যুব নেতা। তাঁর আর্দশ বর্তমান প্রজন্মকে ধারন করারও আহ্বান জানান যুবদলের এ শীর্ষ নেতা।

সাধারন সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান আমাদের ও বর্তমান প্রজন্মের আর্দশের জনক । তাঁর আর্দশ বুকে লালন করে দেশকে সমৃদ্ধশীল রাষ্ট্র হিসেবে গড়ার লক্ষে কাজ করতে হবে।

যুবদল সভাপতি সাইফুল আলম নীরবের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, সংগঠনের যুগ্ম সম্পাদক নুরুল ইসলাম নয়ন, সাংগঠনিক সম্পাদক মামুন হাসান, মহানগর যুবদল উত্তরের সভাপতি এস এম জাহাঙ্গীর হোসেন, মহানগর দক্ষিনের সভাপতি রফিকুল আলম মজনু ও যুবদল উত্তরের সাধারন সম্পাদক শফিকুল ইসলাম মিল্টনসহ অসংখ্য নেতাকর্মী।

স্পেশাল করেসপন্ডেন্ট
আপডেট, বাংলাদেশ সময় ০২: ০৬ এএম, ২৫ মার্চ ২০১৭, শনিবার
ডিএইচ

Leave a Reply