Home / জাতীয় / ছাত্র ইউনিয়নের কর্মসূচিতে হামলা
ছাত্র ইউনিয়নের কর্মসূচিতে হামলা

ছাত্র ইউনিয়নের কর্মসূচিতে হামলা

‎Monday, ‎May ‎11, ‎2015  7:21:42 PM

ঢাকা করেসপন্ডেন্ট :

ছাত্র ইউনিয়নের কর্মসূচিতে পুলিশী হামলার ঘটনায় পুলিশের পাবলিক অর্ডার ম্যানেজমেন্টের নায়েক আনিসকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

প্রতিবাদকারীদের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগে তাকে বরখাস্ত করা হয়েছে বলে জানান ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (ভারপ্রাপ্ত, মিডিয়া) এসএম জাহাঙ্গীর আলম সরকার।

এদিকে ছাত্র ইউনিয়নের নেতাকর্মীরা রোববারের কর্মসূচিতে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে পুলিশের কয়েকটি ব্যারিকেড পেরিয়ে কীভাবে মিন্টো রোডে মন্ত্রিপাড়ায় পৌঁছল তা খতিয়ে দেখতে একটি তদন্ত কমিটি গঠন করেছে ডিএমপি।

ডিএমপির যুগ্ম-পুলিশ কমিশনার ওয়াই এম বেলালুর রহমানকে প্রধান করে সোমবার তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির অন্য দুই সদস্য হলেন- উপপুলিশ কমিশনার (ডিবি-দক্ষিণ) কৃষ্ণপদ রায় ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আসমা সিদ্দিকা মিলি। তদন্ত কমিটিকে আগামী ৭ দিনের মধ্যে প্রতিবেদন দাখিল করার নির্দেশ দেওয়া হয়েছে।

ডিএমপির উপ-পুলিশ কমিশনার (ভারপ্রাপ্ত, মিডিয়া) এসএম জাহাঙ্গীর আলম সরকার ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

এদিকে, ছাত্র ইউনিয়নের কর্মসূচিতে পুলিশের লাঠিপেটার প্রতিবাদে প্রগতিশীল ছাত্র জোট ও সাম্রাজ্যবাদবিরোধী ছাত্রঐক্য মঙ্গলবার সারাদেশে সব শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র ধর্মঘট ডেকেছে।

রোববারের ওই ঘটনায় আহত হন সংগঠনটির অন্তত ৩০ নেতা-কর্মী। এছাড়া এক নারী কর্মীর ওপর পুলিশের নিপীড়নের ছবি ও ভিডিও বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে ওঠে সমালোচনার ঝড়।

 

চাঁদপুর টাইমস : ‍এএস/এমআরআর/২০১৫

নিয়মিত ফেসবুকে নিউজ পেতে লাইক দিন : www.facebook.com/chandpurtimesonline/likes

চাঁদপুর টাইমস’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।