Home / সারাদেশ / ছাত্রলীগ নেতার কাণ্ড : নকলে বাধা দেয়ায় ম্যাডামকে মারধর
ছাত্রলীগ নেতার কাণ্ড : নকলে বাধা দেয়ায় ম্যাডামকে মারধর

ছাত্রলীগ নেতার কাণ্ড : নকলে বাধা দেয়ায় ম্যাডামকে মারধর

চাঁদপুর টাইমস, মেহেরপুর :

মেহেরপুরে স্নাতক পরীক্ষা (পাস কোর্স) কেন্দ্রে নকল করতে বাধা দেয়ায় কেন্দ্র পরিদর্শক এক ম্যাডামকে শারীরিকভাবে লাঞ্ছিত করেছেন এক ছাত্রলীগ নেতা। এ ঘটনায় ওই নেতাসহ অপর এক পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

শনিবার বিকেলে মেহেরপুরের গাংনী মহিলা ডিগ্রি কলেজ কেন্দ্র এ ঘটনা ঘটে। বহিষ্কৃতরা হলেন- স্নাতক পরীক্ষার্থী ও গাংনী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক বিপ্লব হোসেন ও একই কক্ষের অপর পরীক্ষার্থী জাহাঙ্গীর আলম।

গাংনী মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ খোরশেদ আলম জানান, কেন্দ্রের ২০১ নম্বর কক্ষে সমাজকর্ম তৃতীয়পত্র পরীক্ষা দিচ্ছিল বিপ্লব হোসেন। এ সময় সে প্রকাশ্য নকল করছিল। নকল করতে নিষেধ করেন কক্ষ পরদির্শক মাহফুজা খাতুন। এতে সে রেগে গিয়ে তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করে বিপ্লব হোসেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, নকল করতে নিষেধ করায় কক্ষ পরিদর্শক ম্যাডামকে ছাত্রলীগ নেতা তার হাতে থাকা খাতা দিয়ে মারধর ও গালাগালি করেন।

খবর পেয়ে গাংনী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবুল আমিন ওই কেন্দ্রে পৌঁছান। তিনি বিপ্লব ও একই কক্ষের অপর ছাত্র জাহাঙ্গীরকে নকলসহ আটক করেন।

গাংনী উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল আমিন জানান, নকলের দায়ে বিপ্লব হোসেন ও জাহাঙ্গীর হোসেনকে বহিষ্কার করা হয়েছে। লাঞ্ছিত হওয়া কক্ষ পরিদর্শক কোনো অভিযোগ না করায় এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়নি।

নকল করার বিষয়টি স্বীকার করে অভিযুক্ত ছাত্রলীগ নেতা বিপ্লব হোসেন বলেন, ‘ম্যাডামকে শারীরিকভাবে লাঞ্ছিত করার অভিযোগ ঠিক নয়। তিনি নকলে বাধা দিলে খাতা ছুঁড়ে ফেলেছিলাম।’

রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়েছেন দাবি করে ছাত্রলীগ নেতা আরো বলেন, ‘গাংনী আওয়ামী লীগে গ্রুপিং রয়েছে। মহিলা কলেজের অধ্যক্ষ একটি গ্রুপের রাজনীতির সঙ্গে জড়িত বলে তার বিরুদ্ধে ষড়যন্ত্র করে ওই অভিযোগ তোলা হয়েছে।’

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/‍ডিএইচ/২০১৫