Home / জাতীয় / রাজনীতি / পুলিশি জেরার মুখে চরমোনাই পীরের ভাই
পুলিশি জেরার মুখে চরমোনাই পীরের ভাই

পুলিশি জেরার মুখে চরমোনাই পীরের ভাই

চাঁদপুর টাইমস ডেস্ক:

চরমোনাই পীরের ভাই ও ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের নায়েবে আমির মুফতি সৈয়দ ফয়জুল করিমকে একটি ওয়াজ মাহফিল থেকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে জিজ্ঞাসাবাদ করেছে সৌদি পুলিশ। অবশ্য পরে তাকে ছেড়ে দেয়া হয়েছে।

কেন্দ্রীয় সহকারী প্রচার সম্পাদক নেসার ‍উদ্দিন তাকে ছেড়ে দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের ঢাকা মহানগর সেক্রেটারি মাওলানা আহমদ আবদুল কাইয়ূম জানান, রিয়াদের স্থানীয় সময় শুক্রবার দিবাগত রাত ১২টার দিকে তাকে আটক করে স্থানীয় একটি থানা নিয়ে যায় পুলিশ। বর্তমানে তাকে ওই থানা রাখা হয়েছে।

কেন্দ্রীয় সহকারী প্রচার সম্পাদক জানান, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের নায়েবে আমির মুফতি সৈয়দ ফয়জুল করিম রিয়াদে একটি মাহফিলে বক্তা হিসেবে যোগ দেন। মাহফিল শেষে তাকে স্থানীয় পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে যান। মাহফিলে তার বয়ানের সিডি ডিভিডি যাচাই করা হচ্ছে।

তিনি দাবি করেন, মাহফিলে তিন হাজার লোক হওয়ার কথা থাকলেও সেখানে প্রায় ১৫ হাজার লোক সমাগম হয়। এ কারণে তাকে থানায় নিয়ে যায়।

মাওলানা আহমদ আবদুল কাইয়ূম আরো বলেন, ‘মুফতি সৈয়দ ফয়জুল করিম গত ২৬ মে সৌদি আরব যান। এর আগে তিনি ৮ মে বাংলাদেশ ত্যাগ করেন। প্রথমে দুবাই, পরে আরব আমিরাত এবং সবশেষ সৌদি আরবের রিয়াদে যান। এসব মাহফিলে অতিথি হিসেবে বয়ান করেন সৈয়দ ফয়জুল হক।’

এ ব্যাপারে ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ বলেন, ‘আমরা তার জামিনের জন্য সৌদিতে স্থানীয়ভাবে যোগাযোগ করছি। খুব দ্রুত সময়ের মধ্যেই বিষয়টি সমাধান হবে আমরা আশা করছি।’

কাইয়ুম ও ইউনুছ আহমাদের সঙ্গে কথা বলার পর নেসার উদ্দিনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি সৈয়দ ফয়জুলকে শুক্রবার রাতেই ছেড়ে দেয়ার কথা জানান।

চাঁদপুর টাইমস : ডেস্ক/ডিএইচ/২০১৫