Home / সারাদেশ / ছাত্রকে নির্যাতনের দায়ে সাবেক ওসির কারাদণ্ড
ছাত্রকে নির্যাতনের দায়ে সাবেক ওসির কারাদণ্ড

ছাত্রকে নির্যাতনের দায়ে সাবেক ওসির কারাদণ্ড

‎Sunday, ‎May ‎17, ‎2015  07:45:45 PM

চাঁদপুর টাইমস ডট কম:

রোববার ঢাকার এক নম্বর অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. আলমগীর কবির রাজ ওই রায় দেন। বিচারক তার রায়ে আসামিকে ১০ হাজার টাকা অর্থদণ্ড এবং অনাদায়ে আরো তিন মাসের কারাবাসের আদেশ দিয়েছেন।

২০১২ সালের ২৩ জানুয়ারি খিলগাঁও থানায় এ মামলাটি দায়ের করা হয়। ওই বছরেরই ২৬ মার্চ আদালতে চার্জশিট দাখিল করা হয়। একই বছরের ৪ এপ্রিল ওই চার্জশিট আদালতে গৃহীত হয়।

২০১১ সালের ১৫ জুলাই বিকাল পাঁচটায় আব্দুল কাদের তার ছোট বোন ফারজানা আক্তারকে নিয়ে গুলশানের ইন্দিরা গান্ধী কালচারাল সেন্টারে বৃত্তি প্রদান অনুষ্ঠানে যান। সেখান থেকে হলি ফ্যামিলি স্টাফ কোয়ার্টারে তার খালার বাসায় বোনকে রেখে বিশ্ববিদ্যালয়ের হলে যাবার সময় সেগুন বাগিচায় দুদক অফিসের সামনে থেকে টহল পুলিশ তাকে রাত একটায় আটক করে ছিনতাইকারী বলে খিলগাঁও থানায় নিয়ে যায়।

এরপরপর তাকে নির্যাতন করে ডাকাতি ও অস্ত্র আইনে খিলগাঁও থানায় দুটি মামলা করে। এছাড়া মোহাম্মদপুর থানার একটি গাড়ি চুরির মামলায়ও তাকে গ্রেফতার দেখানো হয়।

এই ঘটনায় গত বছরের ২৮ জুলাই খিলগাঁও থানায় ওসি হেলাল উদ্দিন, এসআই আলম বাদশা ও এএসআই শহিদুর রহমানকে সাময়িক বরখাস্ত করতে পুলিশের মহাপরিদর্শক নির্দেশ দেন।

এছাড়া মিথ্যা মামলা দায়েরকারী বাদী পুলিশের উপ-পরিদর্শক মো. আলম বাদশাকে ২০১২ সালের ১৪ মার্চ এক হাজার টাকা অর্থদণ্ড করে সিএমএম আদালত, অনাদায়ে ৩০ দিনের কারাদণ্ডের আদেশ দেন। এছাড়া গত বছর ২৩ জানুয়ারি মোহাম্মদপুর থানার একটি ও খিলগাঁও থানার দুই মামলা থেকে কাদেরকে অব্যাহতি দেয়া হয়।
খিলগাঁও থানার তৎকালীন ওসি হেলাল উদ্দিন জামিনে পলাতক রয়েছে।

চাঁদপুর টাইমস/ডিএইচ/2015

নিয়মিত ফেসবুকে নিউজ পেতে ক্লিক লাইক দিন : www.facebook.com/chandpurtimesonline/likes 

চাঁদপুর টাইমস’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।