Home / চাঁদপুর / অধ্যক্ষ কার্তিক চন্দ্র শীলের মৃত্যুতে শিক্ষক সংগঠনের শোক

অধ্যক্ষ কার্তিক চন্দ্র শীলের মৃত্যুতে শিক্ষক সংগঠনের শোক

‎Sunday, ‎May ‎17, ‎2015  07:25:55 PM

প্রেস বিজ্ঞপ্তি :

হাজীগঞ্জ উপজেলার নাসিরকোর্ট কলেজের সাবেক প্রভাষক ও ফরিদগঞ্জ উপজেলার গৃদকালিন্দিয়া কলেজের সাবেক অধ্যক্ষ ও শিক্ষক নেতা কার্তিক চন্দ্র শীল গতকাল শনিবার রাতে ঢাকায় একটি হাসপাতালে হৃদযন্ত্র ক্রীড়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৫ বছর। অধ্যক্ষ কার্তিক চন্দ্র শীল গত শুক্রবার স্ট্রোক করলে তাকে সদর হাসপাতালে ভর্তির পর কর্তব্যরত ডাক্তার ঢাকায় রেফার করেন। আজ রোববার বিকাল সাড়ে ৩টায় তার গ্রামের বাড়ি হাজীগঞ্জের অলিপুর গ্রামে বিকাল সাড়ে ৩টায় তার অন্ত্যিক্রিয়া সম্পন্ন হয়। তার অকাল মৃত্যুতে বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি সভাপতি ড. আলমগীর কবির পাটওয়ারী ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ সাফায়েত আহমেদ ভূইয়া গভীর শোক প্রকাশ করেন।

তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান। অধ্যক্ষ কার্তিক চন্দ্র শীল বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি হাজীগঞ্জ উপজেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক এবং জেলা কমিটির প্রচার সম্পাদক হিসেবে শিক্ষক আন্দোলনে নিজ সম্পৃক্ত করেন।

তিনি ১৯৯০ সন থেকে প্রতিটি বেসরকারি স্কুল-কলেজ ও মাদ্রাসার শিক্ষক আন্দোলনে ভূমিকা রাখেন। তার মৃত্যুতে শিক্ষক নেতৃবৃন্দ শিক্ষক আন্দোলনে তার অবদানের কথা শ্রদ্ধার সাথে স্মরন করেন। অধ্যক্ষ কার্তিক স্ত্রী এড. দীপালী রানী ও তার এক ছেলে এক কন্যার জনক ছিল। অনুরুপ মাধ্যমিক সহকারী শিক্ষক সমিতির আহ্বায়ক মাও. মোঃ সালা উদ্দিন ও সদস্য সচিব শিক্ষক নেতা মোঃ বিল্লাল হোসেন, অধ্যক্ষ কার্তিক চন্দ্র শীলের মৃত্যুতে শোক প্রকাশ করেন এবং তার বিদেহী আত্মার শান্তি কামনা করেন।

চাঁদপুর টাইমস/ডিএইচ/2015