Home / চাঁদপুর / চাঁদপুরে আন্ত:জেলা চোর চক্রের ৮ সদস্য গ্রেপ্তার
চোর
অটোরিকশা চোর চক্রের ৮ সদস্য

চাঁদপুরে আন্ত:জেলা চোর চক্রের ৮ সদস্য গ্রেপ্তার

চাঁদপুরের হাজীগঞ্জ থেকে সিএনজি চালিত অটোরিকশা চুরির ঘটনায় দায়ের করা মামলার সূত্র ধরে কুমিল্লা থেকে একজন এবং সিলেট থেকে ৭জন চোর চক্রের সদস্যকে গ্রেপ্তার করছে পুলিশ। এ সময় চুরি হওয়া ৩টি সিএনজি চালিত অটোরিকশা ও চুরির কাজে ব্যবহৃত একটি প্রাইভেটকার আটক করা হয়।

৩১ মে বুধবার দুপুরে চাঁদপুর পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিং-এ এসব তথ্য জানান পুলিশ সুপার (এসপি) মো. মিলন মাহমুদ।

গ্রেপ্তারকৃত চোর চক্রের সদস্যরা হলেন- সিলেট জেলার বালাগঞ্জ থানার নঈম উল্লাহর ছেলে আনহার আলী (৩৫), সিলেট মহানগর মোঘলা বাজার থানার মো. শফিকুর রহমানের ছেলে বিল্লাল আহম্মদ (৩৪), সিলেট জেলার বিশ্বনাথ থানার সোনাপর আলীর ছেলে বিল্লাল হোসেন (২৪), হবিগঞ্জ জেলার সদর থানার মৃত আলি উদ্দিন খাঁনের ছেলে মো. নজরুল খান (২৬), একই জেলার বাহুবল থানার আবদুল মালেকের ছেলে সোহান মিয়া (২৪), সিলেট জেলার জৈন্তাপুর থানার আব্দুল সালামের ছেলে শিমুল আহম্মদ (২৪), একই জেলার গোলাপগঞ্জ থানার মৃত তোয়াজ উল্লাহর ছেলে আবুল বাছিত (৪০) ও গোয়াইনঘাট থানার মৃত শফিকুর রহমান এর ছেলে আলমগীর আহম্মদ (২৬)।

পুলিশ জানায়, গত ২৬ মে রাতে হাজীগঞ্জ উপজেলার দক্ষিণ রায়চোঁ এলাকার জব্বর আলী মুন্সি বাড়ী থেকে মো. শরীফ হোসেন (২৭) নামে ব্যাক্তির অন টেস্ট সিএনজি চালিত অটোরিকশা চুরি হয়। শরীফ জানতে পারে একই রাতে আরো দুটি অটোরিকশা চুরি হয়েছে। এই ঘটনায় শরীফ বাদী হয়ে ২৮ মে হাজীগঞ্জ থানায় মামলা দায়ের করে।

মামলাটি থানায় রুজু হওয়ার পর চোরাই সিএনজি চালিত অটোরিকশা ও চোর চক্রকে গ্রেপ্তার করার জন্য পুলিশ সুপার এর নির্দেশে হাজীগঞ্জ থানার ওসির নেতৃত্বে একটি চৌকস দল গঠন করা হয়। তারা তথ্য প্রযুক্তি ব্যবহার করে প্রথমে চোর চক্রের সদস্য আনহার আলীকে ২৮ মে কুমিল্লা ক্যান্টনমেন্ট চৌরাস্তা এলাকা থেকে অন টেস্ট অটোরিকশাসহ আটক করে।

পুলিশ সুপার মিলন মাহমুদ জানান, আসামি আনহার আলী আটকের পর তাকে জিজ্ঞাসাবাদে চোর চক্রের অবস্থান ও চুরির ঘটনার সকল পরিকল্পনা জানাতে পারে। ৩০ মে আটক সিএনজি হাজীগঞ্জ থানায় রেখে আনহার আলীকে সাথে নিয়ে সিলেট মেট্টোপলিটন মোঘরাবাজার থানায় যান। ওই থানা পুলিশের সহযোগিতায় হাজীগঞ্জ থানা পুলিশ অভিযান পরিচালনা করে বাকি ৭ আসামিকে গ্রেপ্তার করে।

পুলিশ সুপার আরো জানান, গ্রেপ্তার আসামিদের মধ্যে মো. নজরুল খান এর বিরুদ্ধে ১০টি মামলা বিচারাধীন রয়েছে। এছাড়া এই চক্রের আরো দুই সদস্য সজলু মিয়া ও উষার আলী পলাতক রয়েছে। তাদেরকে আটকের চেষ্টা অব্যাহত আছে।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) পঙ্কজ দেবনাথ, হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ জোবাইর সৈয়দ, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি এএইচএম আহসান উল্লাহসহ জাতীয় ও স্থানীয় গনমাধ্যমের বিভিন্ন পর্যায়ের সাংবাদিক।

স্টাফ করেসপন্ডেট, ৩১ মে ২০২৩