Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / চেঙ্গারচর বিএনপির মেয়র প্রার্থী খোকনের মনোয়নপত্র হাইকোর্টের বৈধ ঘোষণা
চেঙ্গারচর বিএনপির মেয়র প্রার্থী খোকনের মনোয়নপত্র হাইকোর্টের বৈধ ঘোষণা

চেঙ্গারচর বিএনপির মেয়র প্রার্থী খোকনের মনোয়নপত্র হাইকোর্টের বৈধ ঘোষণা

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভা নির্বাচনে বিএনপির মনোনীত মেয়র প্রার্থী সারোয়ারুল আবেদিন খোকনের মনোয়নপত্রটি হাাইকোর্ট বৈধ ঘোষণা করেছে। এর ফলে প্রার্থিতা ফিরে পেয়েছেন ছেংগারচর পৌরসভা নির্বাচনে বিএনপির মনোনীত মেয়র প্রার্থী সারোয়ারুল আবেদিন।

রোববার (১৩ ডিসেম্বর) বিকেল ৪টার দিকে বিএনপির মনোনীত প্রার্থী সারোয়ারুল আবেদিন খোকন মনোনয়নপত্রের বৈধতা ফিরে পাওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

জানা যায়, রোববার সকাল সাড়ে ১০টার সময় হাইকোর্টের বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি মোস্তফাজ্জামান ইসলামের ২০তম বেঞ্চে প্রার্থিতা ফিরে পেতে রীট করেন বিএনপির মনোনীত মেয়র প্রার্থী সারোয়ারুল আবেদিন। বিকেল ৩টা ৪৫ মিনিটের সময় শুনানি শেষে হাইকোর্টের বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি মোস্তফাজ্জামান ইসলামের ২০তম ব্যাঞ্চে তার তার মনোনয়নপত্রটি বৈধ ঘোষণা করেন।

প্রসঙ্গত, মনোনয়নপত্রে তথ্যের গরমিল থাকায় ৫ ডিসেম্বর দুপুরে মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার রিটার্নিং অফিসার ও মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মফিজুল ইসলাম বিএনপির মনোনীত মেয়র প্রার্থী সারোয়ারুল আবেদিন খোকনের প্রার্থীর মনোনয়নপত্রটি বাতিল ঘোষণা করেন।

এরপর প্রার্থিতা ফিরে পেতে তিনি আবার চাঁদপুরের জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার মো. আবদুস সবুর মন্ডল বরার আপিল করেন।

১০ ডিসেম্বর (বৃহস্পতিবার) সকাল সাড়ে ১০টার দিকে প্রার্থীর উপস্থিতিতে জেলা রিটার্নিং অফিসার কার্যালয়ে আপিল শুনানি হয়। শুনানীতে বিএনপির মনোনীত মেয়র প্রার্থী সারোয়ারুল আবেদিন খোকনের আপিল খারিজ করে দেন।

এর বিরুদ্ধে সারোয়ারুল আবেদিন রোববার সকাল ১০ টার সময় হাইকোর্ট বেঞ্চে তার মনোয়নপত্র বৈধতা ফিরে পেতে আপিল করেন। রিটে অবশেষে তিনি হাইকোর্ট কর্তৃক তার প্রার্থিতা বৈধতা পান।

উপজেলা সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা কাজী হেতমত আলী জানান, আমি এ বিষয়ে কোনো কাগজপত্র পাইনি। তবে বিষয়টি শুনেছি। আমরা হাইকোর্ট কর্তৃক তার প্রার্থিতা বৈধতা ঘোষণা করার কাগজপত্র না পাওয়া পর্যন্ত এ ব্যাপারে কিছু বলতে পারবো না। প্রার্থিতা বৈধতার হাইকোট কর্তৃক কাগজপত্র পাওয়ার পর পরবর্তী ব্যবস্থা।

সারোয়ারুল আবেদিন খোকন বলেন, মনোয়নপত্র জমাদানে আমার প্রয়োজনীয় কাগজপত্র সবই ছিলো। উপজেলা ও জেলা রিটার্নিং অফিসার কেন আমার মনোয়নপত্র অবৈধ ঘোষণা বা বাতিল ঘোষণা করেছে তার কোনো ভীত খঁজে পাচ্ছিলাম না। আমি ন্যায়বিচার বঞ্চিত হয়ে হাইকোর্টে রিট করেছি। মহামান্য হাইকোর্ট এ আমার প্রার্থিতা বৈধতা ঘোষণা করেছে। এখানে আমার ন্যায়বিচার হয়েছে।

এদিকে এ পৌরসভায় বিএনপির মনোনীত প্রার্থী সারোয়ারুল আবেদিন খোকনের মনোয়নপত্রটি হাইকোর্ট বৈধ ঘোষণা করায় ছেংগারচর পৌরসভায় আ’লীগ মনোনীত মেয়র প্রার্থী ও বর্তমান মেয়র আলহাজ্ব রফিকুল আলম জর্জ ও বিএনপির মনোনীত মেয়র প্রার্থী সারোয়ারুল আবেদিন খোকনের মধ্যে নৌকা এবং ধানের শীষ প্রতীকের লড়াই হবে।

 কামাল হোসেন খান, মতলব উত্তর করেসপন্ডেন্ট

 

|| আপডেট: ১১:১৮ পিএম, ১৩ ডিসেম্বর ২০১৫, রোববার

এমআরআর