Home / আন্তর্জাতিক / চুরি যাওয়া হীরা নারীর পেটে
চুরি যাওয়া হীরা নারীর পেটে

চুরি যাওয়া হীরা নারীর পেটে

চুরি যাওয়া ২ লাখ ৭৮ হাজার ডলার মূল্যের ৬ ক্যারেটের হীরা এক চীনা নারীর পেট থেকে বের করেছেন থাইল্যান্ডের একদল চিকিৎসক। ওই নারীর নাম জুলিয়ান (৩৯)। খবর বার্তাসংস্থা এপি।

জানা যায়, সম্প্রতি একটি অলঙ্কার প্রদর্শনী মেলা থেকে হীরাটি চুরি হয়ে যায়। জুলিয়ান ও তার দুষ্কর্মের সহযোগী এক পুরুষের বিরুদ্ধে হীরাটি চুরির অভিযোগ আগেই আনা হয়েছিল। হাতেনাতে এমন প্রমাণের পর এখন তাদের দোষী সাব্যস্ত হওয়ার আইনি আনুষ্ঠানিকতাই কেবল বাকি রয়েছে।

কোলোনোস্কপি পরীক্ষার পর বস্তুর উপস্থিতি শনাক্ত করা হয়। পুলিশের কর্নেল মানা তিয়েনমংপাক জানান, প্রকৃতি ও রেচক নরম করা ওষুধ প্রয়োগ করেও ফল না হওয়ায় অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেয়া হয়।

এর আগে ব্যাংককের সুবর্ণভূমি বিমানবন্দর থেকে সন্দেহভাজন জুলিয়ান এবং তার সঙ্গে থাকা এক পুরুষকে গ্রেফতার করেছিল পুলিশ। ব্যাংকক থেকে পালানোর চেষ্টার সময় তারা ধরা পড়ে। এরপর তদন্ত কর্মকর্তারা তাদের স্বাস্থ্য-পরীক্ষা করানোর সিদ্ধান্ত নেন।

প্রথমদিকে সন্দেহভাজনরা চুরির সঙ্গে জড়িত থাকার বিষয়টি অস্বীকার করলেও, এক্স-রে করানোর পর প্রকৃত ঘটনা বেরিয়ে আসে। তখন জিয়াং জুলিয়ান হীরা চুরির কথা স্বীকার করে।

পুলিশের প্রধান তদন্ত কর্মকর্তা জানান, যখন জুলিয়ানকে বলা হয় হীরাটি তার পরিপাকতন্ত্রকে ক্ষতিগ্রস্ত করতে পারে, তখন তিনি সত্যি কথা স্বীকার করেন। পুলিশ বলছে, দোষী সাব্যস্ত হলে, ওই দুইজনের ৩ বছর পর্যন্ত কারাদণ্ড হতে পারে।

আপডেট: ০৩:০৯ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০১৫, শনিবার