Home / নারী / চাকুরির প্রলোভন দেখিয়ে দু’নারীই পাচার করতে চাইলো সুরমাকে
চাকুরির প্রলোভন দেখিয়ে দু’নারীই পাচার করতে চাইলো সুরমাকে

চাকুরির প্রলোভন দেখিয়ে দু’নারীই পাচার করতে চাইলো সুরমাকে

বেনাপোল (যশাের) করেসপন্ডেন্ট :

নিজের বুদ্ধিমত্তায় পাচারকারীদের হাত থেকে রক্ষা পেলেন সুরমা আক্তার (২১) নামের এক নারী। তিনি ঢাকার মধ্যবাড্ডার বাজারগলি এলাকার মুজাহিদ কবীরের স্ত্রী। শুক্রবার সকালে যশোরের শার্শার সীমান্তবর্তী রুদ্রপুর সীমান্ত থেকে তাকে স্থানীয় লোকজনের সহায়তায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা উদ্ধার করে।

খুলনা ২৩ বিজিবি ব্যাটালিয়নের রুদ্রপুর ক্যাম্পের কমান্ডার নূরুল ইসলাম জানান, স্বামীর সঙ্গে ঝগড়া বিবাদের সূত্র ধরে কয়েক মাস আগে ওই নারীর সঙ্গে সখ্যতা গড়ে ওঠে ঢাকার মিরপুরের হাসি ও সানজিদা নামের দুই নারীর। তারা তাকে ভালো চাকরির প্রলোভন দেখান। বৃহস্পতিবার ওই নারীকে ভালো চাকরি দেওয়ার কথা বলে ঢাকা থেকে যশোরের শার্শা উপজেলার রুদ্রপুর সীমান্তে নিয়ে পাচার সিন্ডিকেটের হাতে তুলে দেন। শুক্রবার সকালে ভারতে পাচার করার জন্য ইছামতি নদীর ধারে নিয়ে গেলে সুরমা আক্তার ভারতে পাচার করা হচ্ছে বুঝতে পেরে চিৎকার দিলে আশপাশের লোকজন ছুটে এসে তাকে উদ্ধার করেন। এসময় পাচারকারিরা পালিয়ে যান। পরে রুদ্রপুর গ্রামের নারী ইউপি সদস্য হোসনেয়ারা খাতুন বিষয়টি বিজিবিকে জানান। এসময় বিজিবি তাকে উদ্ধার করে শার্শা থানায় নিরাপত্তা হেফাজতে পাঠিয়েছেন বলে জানান।

শার্শা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইনামুল হক ঘটনার সত্যতা স্বীকার করে চাঁদপুর টাইমসকে জানান, এ ব্যাপারে থানায় কোনো মামলা হয়নি। উদ্ধার হওয়া সুরমা আক্তারকে তার পরিবারের কাছে হস্তান্তর করার জন্য খবর পাঠানো হয়েছে।

আপডেট :   বাংলাদেশ সময় : ০৫:৫২ অপরাহ্ন, ২৫ আষাঢ় ১৪২২ বঙ্গাব্দ, শুক্রবার ১০ জুলাই ২০১৫ খ্রিস্টাব্দ

 চাঁদপুর টাইমস : প্রতিনিধি/এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস ডট কমপ্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি