Home / নারী / বেগমগঞ্জে বিবস্ত্র করে নিপীড়নের ঘটনায় ১৪ জনের বিরুদ্ধে চার্জশিট
বেগমগঞ্জে বিবস্ত্র করে নিপীড়নের ঘটনায়

বেগমগঞ্জে বিবস্ত্র করে নিপীড়নের ঘটনায় ১৪ জনের বিরুদ্ধে চার্জশিট

নোয়াখালীর বেগমগঞ্জে নারীকে বিবস্ত্র করে নির্যাতন ও ধর্ষণের ঘটনায় দায়ের করা মামলার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত নং-১ এর বিচারক উৎপল চৌধুরীর আদালতে চার্জশিট জমা দিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

তদন্তকারী কর্মকর্তা নির্যাতন মামলায় ১৪ জন আসামির সংশ্লিষ্টতার কথা উল্লেখ করেছেন। অপরদিকে ধর্ষণ মামলায় সংশ্লিষ্টতা পেয়েছেন ২ জনের।

মঙ্গলবার দুপুরে আদালতে অভিযোগপত্র জমা দেন পিবিআই চট্টগ্রাম বিভাগের বিশেষ পুলিশ সুপার মো. ইকবাল ও পিবিআইয়ের নোয়াখালী পুলিশ সুপার মো. মিজানুর রহমান মুন্সী।

বিবস্ত্র করে নির্যাতনের ঘটনায় দায়ের করা মামলার তদন্ত কর্মকর্তা মামুনুর রশিদ পাটোয়ারি জানান, এ মামলায় ১৪ জনকে আসামি করে চার্জশিট দাখিল করা হয়েছে।

আসামিরা হলেন- মো. দেলোয়ার হোসেন, জামাল উদ্দিন, নুর হোসেন বাদল, মো. আবদুর রহিম, মো. আবদুর রহিম, মো. আলী ওরফে আবু কালাম, ইস্রাফিল হোসেন, মাঈন উদ্দিন সাজু, সামছুদ্দিন সুমন, আবদুর রব ওরফে চৌধুরী মিয়া, আরিফ, নুর হোসেন রাসেল, আনোয়ার হোসেন সোহাগ, তারেক ও ইউপি সদস্য মোয়াজ্জেম হোসেন সোহাগ।

এ মামলায় আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন ৮ জন।

এ মামলা থেকে রহমত উল্যা ও মাঈন উদ্দিন সাহেদকে অব্যাহতি দেয়া হয়েছে। আর পলাতক ৪জন। তারা হলেন- জামাল উদ্দিন ওরফে প্রবাসী জামাল, আবদুর রব চৌধুরী, মিজানুর রহমান তারেক ও মোস্তাফিজুর রহমান আরিফ।

পিবিআই বিবস্ত্র করে নারী নির্যাতন মামলায় ৪৮ কার্যদিবসের মধ্যে তদন্ত সম্পন্ন করে এ চার্জশিট আদালতে দাখিল করেন।

অন্যদিকে ধর্ষণ মামলার তদন্ত কর্মকর্তা সিরাজুল মোস্তফা জানান, ধর্ষণ মামলায় ২ জনকে আসামি করে চার্জশিট দিয়েছে পিবিআই।

আসামিরা হলেন মো. দেলোয়ার হোসেন ও মো. আলী ওরফে আবু কালাম। এ মামলায় মো. আলী ওরফে আবু কালাম আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

পিবিআই ধর্ষণ মামলাটি ৪০ কার্যদিবসের মধ্যে তদন্ত সম্পন্ন করে এ চার্জশিট আদালতে দাখিল করে।

উল্লেখ্য, নোয়াখালীর বেগমগঞ্জে নারীকে বিবস্ত্র করে নির্যাতনের একটি ভিডিও গত ৪ অক্টোবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। ওই ঘটনার পর নির্যাতিতা নারী বাদী হয়ে নারী নির্যাতন আইন ও পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে মোট তিনটি মামলা দায়ের করেন।
বার্তাকক্ষ, ১৫ ডিসেম্বর,২০২০;