চাঁদপুর-৪ জাতীয় পার্টির প্রার্থীর ভোট বর্জন

চাঁদপুর-৪ ফরিদগঞ্জ আসনের জাতীয় পার্টির প্রার্থী শেখ সাজ্জাদ রশিদ সুমন দ্বাদশ সংসদ নিবার্চন বর্জনের ঘোষণা দিয়েছেন।

রোববার (৭ জানুয়ারী) দুুপুরে ফরিদগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এই ঘোষণা দেন। তিনি তার বক্তব্যে বলেন, তিনি সকাল থেকে যতগুলো ভোটকেন্দ্র পরিদর্শন করেছেন প্রতিটি কেন্দ্রেই ভোটার উপস্থিতি ছিল শূন্যের কোটায়। অথচ ব্যালট বাক্স অর্ধেকের বেশি ভরা। আমার এজেন্টদের ভয়ভীতি প্রদর্শন করে বের করে দেয়া হয়েছে। উপজেলা সদরের এ আর পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে আমার ও আমার গাড়ীর উপর বোমা হামলার ঘটনা ঘটেছে। কেন্দ্রের ভিতরের চেয়ে বাইরে আওয়ামীলীগ ও আওয়ামী স্বতন্ত্র প্রার্থ দেও কর্মীদের উপস্থিতি ও তার আচরণে নির্বাচন প্রশ্ন বিদ্ধ হয়েছে। আমার কর্মী ও সমর্থকদের মারধর, গাড়ী পুড়িয়ে দেয়া হয়েছে। একের পর এক ককটেল বিস্ফোরণের মানুষ আতংকগ্রস্থ। আমি ইতিপূর্বে লিখিত ভাবে আমার কেন্দ্রসহ ৩৩টি কেন্দ্র ঝুঁকপূর্ণ চিহ্নিত করে চিঠি দিলেও কর্তৃপক্ষ সেই অনুযায়ী কোন ব্যবস্থা না নেয়ায়, আজকে ভোটের এই চিত্র।

সরকার ও নিবার্চন কমিশন সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের যেই আশ্বাস দিয়েছিলেন, বাস্তবে তার ছিটেফোঁটাও নেই। আমার দলের প্রেসিডেন্ট জি এম কাদের ইতিমধ্যেই এই নির্বাচনকে ভোট ডাকাতির নির্বাচন বলেছেন। ফলে আমি এমন অনিয়ম, ভোটার শূন্য নিবার্চনে থাকতে পারি না। তাই আমি এই সংবাদ সম্মেলনের মাধ্যমে ভোট বর্জন করলাম। এদেশের ১ কোটি জনগণ ও বিশ্ববাসী এই নিবার্চন মেনে নিবে না।

প্রেসক্লাবের সভাপতি মামুনুর রশিদ পাঠানের সভাপতিত্বে এসময় উপজেলা জাতীয় পার্টির সভাপতি আব্দুল আউয়াল মিয়াজী, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সাউদ, বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র সমাজের সদস্য সচিব শিবলু সবুজ, জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সাবেক সাহিত্য বিষয়ক সম্পাদক মাহমুদুল হাসান, উপজেলা জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক মাহফুজ শেখ, উপজেলা জাতীয় যুব সংহতির আহ্বায়ক মো. আনোয়ার হোসেন বাবলু শেখ প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক: শিমুল হাছান,৭ জানুয়ারি ২০২৪

Share