Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / শাহতলী জিলানী চিশতি কলেজের ভবন উদ্বোধন ডা. দীপু মনি
শাহতলী জিলানী চিশতি কলেজের ভবন উদ্বোধন ডা. দীপু মনি

শাহতলী জিলানী চিশতি কলেজের ভবন উদ্বোধন ডা. দীপু মনি

চাঁদপুর সদরের শাহতলী জিলানী চিশতী কলেজ ও জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের নব-নির্মিত এটি আহম্মেদ হোসাইন রুশদী একাডেমিক ভবন উদ্বোধন করেছেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র মন্ত্রণালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং চাঁদপুর হাইমচর-৩ আসনের সাংসদ ডা. দীপু মনি।

শনিবার (১৫সেপ্টেম্বর) বেলা ১২টায় এ উপলক্ষ্যে গণসংবর্ধনা ও সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্যে ডা. দীপু মনি বলেছেন ‘সারা বাংলাদেশের মধ্যে এ অঞ্চলকে সমৃদ্ধ করার জন্য যা দরকার তাই করবো। আমি সাড়ে নয় বছর নিরলস ভাবে আপনাদের সেবা করতে চেষ্টা করেছি, আমি আমার মন মেধা দিয়ে আপনাদের সেবা করার জন্য চেষ্টা চালিয়েছি। হয়ত এখনো অনেক কাছ বাকি রয়েছে। মাত্র নয়-দশ বছরে পিছিয়ে থাকা একটি অঞ্চল উন্নয়ন ও সমৃদ্ধ করা সম্ভব নয়, তাই বাকি কাজগুলো করার জন্য আপনারা আমাকে যদি আরেকবার সুযোগ দেন আপনাদের কাছে আমি কৃতজ্ঞ থাকবো।’

তিনি বলেন, ‘আজকের আয়োজক আপনাদের এলাকার কৃতি সন্তান সাংবাদিক এবং এই প্রতিষ্ঠান গুলোর সভাপতি সোহেল রুশদী শিক্ষার জন্যে এ অঞ্চলে কাজ করছেন। আমি আশারাখি আগামি দিনেও সে এই এলাকার শিক্ষার মান-উন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাবেন। তাঁর জন্যে আমরা তাঁর পাশে থাকবো। তাঁর কারণেই এইসব শিক্ষা প্রতিষ্ঠানে উন্নয়ন হচ্ছে। আগামি নির্বাচনে আপনার নৌকা মার্কায় ভোট দিলে আমি আপনাদের সকল চাহিদা পূরণ করবো। আজকের অনুষ্ঠানে আমাকে সুযোগ করে দেয়ায় আয়োজক কৃর্তপক্ষ সাংবাদিক সোহেল রুশদীকে ধন্যবাদ জানাই।’

তিনি বলেন,‘শাহতলী কামিল মাদ্রাসার বহুতল ভবন ও জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের নতুন ভবনের উর্ধ্বমুখী সম্প্রসারনের ব্যবস্থা নিবো ।ইনশাল্লাহ । সভাপতি সাহেব আর সেসব দাবী করেছে তার পূরণের জন্য যা করনীয় তাই করবো । ’

তিনি আরও বলেন, আমি আপনাদের কাছে আবেদন জানাই আরেকবার যদি আমাকে নৌকা মার্কায় ভোট দিয়ে নির্বাচিত করেন তাহলে আপনাদের উন্নয়নের জন্য যা করা দরকার তাই পরিকল্পনা অনুযায়ী করবো। আমি আপনাদের যা প্রতিশ্রুতি দিয়েছি তার চাইতে অনেক বেশি কাজ করেছি। আমার কারনে আপনাদের কোন সুনাম ক্ষুন্ন হয়নি ? যদি না হয়ে থাকে তাহলে উন্নয়নের চিত্র জনগণের মাঝে আপনারা তুলে ধরবেন এবং আগামী নির্বাচনে আমাকে নৌকা মার্কায় ভোট দিবেন।

তিনি বলেন, আজ বাংলাদেশের কোন মানুষ না খেয়ে থাকে না, সবার পেটে ভাত আছে, গায়ে কাপড় আছে, পায়ে জুতা আছে। সবার বাচ্চা স্কুলে যায়, হতদরিদ্ররা বিনামূল্যে চিকিৎসা পায়। বছরের প্রথম দিনেই বাচ্চারা হাতে বই পায়, সবার হাতে মোবাইল আছে, রাস্তা-ঘাট, ব্রিজ-কালভার্ট, মসজিদ-মাদ্রাসা, মক্তব, খানকা, মন্দির এমন কোন জায়গা নেই যেখানে উন্নয়ন হয় না। একই সঙ্গে এ সরকারের আমলে ব্যাপক উন্নয়ন হয়েছে। ঘরে ঘরে বিদ্যুত পৌঁছেছে। মানুষের জীবনের মান উন্নয়ন হয়েছে। তাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানাতে আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে ক্ষমতায় আনতে সাহায্য করবেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, শাহতলী জিলানী চিশতী কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

তিনি বলেন, আজকে জিলানী চিশতী কলেজের নব-নির্মিত এটি আহম্মেদ হোসাইন রুশদী একাডেমিক ভবন উদ্বোধন করা হয়েছে। তাই চাঁদপুর-৩ (সদর-হাইমচর) আসনের মাননীয় সংসদ সদস্য ডা. দীপু মনি আপাকে কৃতজ্ঞতা জানানোর জন্য আজকে এই গণ-সংবর্ধনা ও সুধী সমাবেশের আয়োজন করা হয়েছে। আমরা এ অনুষ্ঠান থেকে তাঁর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। এ সরকারের আমলে উন্নয়নের জোয়ার বয়েছে। যা কিনা বিগত সময়ে হয়নি । চাঁদপুরে ডা. দীপু মনি এমপির আবেদনে চাঁদপুর স্টেডিয়াম মাঠে জনসভায় মানীয় প্রধানমন্ত্রী আমাদেরকে একটি মেডিকেল কলেজ স্থাপনে প্রতিশ্রুতি দিয়েছেন এবং তা বাস্তবায়ন হচ্ছে। এছাড়া তিনি সাংবাদিকদের জন্য একটি বহুতল ভবন চাঁদপুর প্রেসক্লাব করে দিয়েছেন। আমরা এ সরকারের কাছে কৃতজ্ঞ।

তিনি আরও বলেন, আমাদের এলাকায় ব্যাপক উন্নয়ন হয়েছে। আমাদের ঘোষের হাট থেকে শাহতলী কলেজ রোড শাহতলী রেল স্টেশন পর্যন্ত পাকা করনের কাজ চলছে। এছাড়া শিক্ষার মান-উন্নোয়নে জিলানী চিশতী কলেজ, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ে, ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়, মধ্য শাহতলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একাডেমিক ভবনের ব্যাপক উন্নয়ন হয়েছে। সর্বশেষ উত্তর শাহতলী যোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের ৪তলা বহুতল ভবন নির্মানের জন্য টেন্ডার হয়েছে। আমরা ডা. দীপু মনি এম.পি মহোদয়ের কাছে শাহতলী কামিল মাদরাসার জন্য ৫তলা একাডেমিক ভবন ও জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের উর্ধ্বমুখী ভবন(৪তলা ) দেয়ার জন্য দাবি জানাচ্ছি।

তিনি বলেন, এমপি মহোদয়ের কাছে আমাদের আরেকটি দাবি হলো শিক্ষার মান-উন্নোয়ন ও ছাত্র-ছাত্রীদের নিরাপত্তার জন্য জিলানী চিশতী কলেজের এইচ.এসসি পরীক্ষা কেন্দ্র দেয়ার জন্য অনুরোধ করছি এবং বঙ্গঁবন্ধু সড়কটি দীর্ঘ করে মধুরোড পর্যন্ত বৃদ্ধি করার দাবি জানাচ্ছি।

জিলানী চিশতী কলেজ গভনির্ং বডির অভিভাবক সদস্য ও ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবুল কালাম আজাদের পরিচালনায় শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত করেন জিলানী চিশতী কলেজ গভর্নিং বডির সদস্য মাওলানা আব্দুল হালিম গাজী, গীতা পাঠ করেন জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নেপাল চন্দ্র কর্মকার ও জাতীয় সংগীত পরিবেশন করেন জিলানী চিশতী শিক্ষার্থীবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতে কলেজের প্রভাষক মো: জহিরুল ইসলাম খান মুরাদের পরিচালনায় জিলানী চিশতী কলেজের নব-নির্মিত এটি আহম্মেদ হোসাইন রুশদী একাডেমিক ভবন ও জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের নব-নির্মিত এটি আহম্মেদ হোসাইন রুশদী একাডেমিক ভবনের শুভ উদ্বোধন করেন সাবেক সফল পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র মন্ত্রণালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং চাঁদপুর হাইমচর-৩ আসনের মাননীয় সংসদ সদস্য ডা. দীপু মনি ।

এ সময় জিলানী চিশতী কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী,কলেজ অধ্যক্ষ মোঃ হারুন অর রশিদ ,প্রধান শিক্ষক নেপাল চন্দ্র কর্মকার সহ অন্যান্য অতিথিবৃন্দ।
এ.টি আহম্মেদ হোসাইন রুশদী একাডেমিক ভবনের নব নির্মিত ভবন শুভ উদ্বোধন শেষে দোয়া পরিচালনা করেন শাহতলী কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন।
অনুষ্ঠানে ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ইউনিয়নের উন্নয়ন নিয়ে শুভেচ্ছা বক্তব্য রাখেন ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান স্বপন মাহমুদ।

অনুষ্ঠানে প্রধান অতিথি সাবেক সফল পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র মন্ত্রণালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং চাঁদপুর হাইমচর-৩ আসনের মাননীয় সংসদ সদস্য ডা. দীপু মনিকে ফুলেল শুভেচ্ছা ও ক্রেস্ট প্রদান করেন জিলানী চিশতী কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান সোহেল রুশদী ও কলেজ অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ।

জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের পক্ষ থেকে সংসদ সদস্য ডা. দীপু মনিকে ফুলেল শুভেচ্ছা ও ক্রেস্ট প্রদান করেন জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সোহেল রুশদী, বিদ্যালয়ের প্রধান শিক্ষক নেপাল চন্দ্র কর্মকার।

শতবছরের ঐতিহ্যবাহী শাহতলী কামিল মাদরাসার পক্ষ থেকে প্রধান অতিথি সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র মন্ত্রণালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং চাঁদপুর হাইমচর-৩ আসনের মাননীয় সংসদ সদস্য ডা. দীপু মনিকে ফুলেল শুভেচ্ছা জানান মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল মোহাম্মদ হোসাইনসহ অন্যান্য শিক্ষকমন্ডলী।

উত্তর শাহতলী যোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের পক্ষ থেকে প্রধান অতিথি সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র মন্ত্রণালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং চাঁদপুর হাইমচর-৩ আসনের মাননীয় সংসদ সদস্য ডা. দীপু মনিকে ফুলেল শুভেচ্ছা জানান বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: হুমায়ুন কবির তালুকদারসহ অন্যান্য শিক্ষকমন্ডলী।

এ ছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান,শাহমাহমুদপুর ,মৈশাদী ইউনিয়ন পরিষদ ও স্থানীয় আওয়ামীলীগ,যুবলীগ,ছাত্রলীগ,মহিলা লীগ নেতৃবৃন্দ ফুল দিয়ে বরণ করেন ।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,জেলা আওয়ামীলীগের সহসভাপতি সামছুজ্জামান মন্টু পাটওয়ারী, চাঁদপুর জেলা আওয়ামীলীগ নেতা জিল্লুর রহমান জুয়েল, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাডভোকেট মোঃ জাহিদুল ইসলাম রোমান,চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো: নাজিম দেওয়ান, সাধারণ সম্পদক মো: আলী আশ্বাদ মিয়াজী,সহ-সভাপতি মাসুদুর রহমান নান্টু,

যুগ্ম সাধারণ সম্পাদক আজিজ খান বাদল, সাংগঠনিক সম্পাদক আইউব আলী বেপারী,চাঁদপুর পৌর আওয়ামীলীগের সভাপতি (ভারপ্রাপ্ত ) রাধা গোবিন্দ ঘোষ,সাধারণ সম্পাদক আমিনুর রহমান,চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি গোলাম কিবরিয়া জীবন, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও চ্যানেল আইয়ের স্টাফ রিপোটার ইকরাম চৌধূরী, চাঁদপুর সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক হুমায়ূন কবির সমিন ,

আওয়ামীলীগ নেতা অ্যাডঃ সাইফুদ্দিন বাবু, বিশিষ্ট যুবলীগ নেতা ফারুক আহমেদ কাকন, মালেক মুন্না, চাঁদপুর পৌর কাউন্সিলার মোহাম্মদ আলী মাঝি,শাহতলী কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন,জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ, আশিকাটি ইউপি চেয়ারম্যান বিল্লাল হোসেন পাটওয়ার,জেলা যুবলীগের সাবেক আব্দুল হান্নান সবুজ, সহসভাপতি চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আল ইমরান শোভন,

দৈনিক চাঁদপুর কন্ঠের বার্তা সম্পাদক এইচ এম আহসান উল্ল্যাহ, চাঁদপুর ফটোজার্নালিস্ট এসোসিয়শনের সভাপতি একে আজাদ ও সাধারণ সম্পাদক তালহা জোবায়ের, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নেপাল চন্দ্র কর্মকার, উত্তর শাহতলী যোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: হুমায়ুন কবির তালুকদার, ৩০নং মধ্য শাহতলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোসাম্মৎ তহমিনা আক্তার,৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আবুল কাশেম দুলু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো: হান্নান খান মিলন, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন সচিব এম এ কুদ্দুস রোকন, মৈশাদী ইউনিয়ন পরিষদ সচিব আবু বক্কর মানিক, জিলানী চিশতী কলেজ গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি সদস্য ও ভূগোল বিভাগের সহকারি অধ্যাপক মো: গোলাম সারওয়ার প্রমুখ ।

অনুষ্ঠানের শুরুতেই সাবেক সফল পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র মন্ত্রণালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং চাঁদপুর হাইমচর-৩ আসনের মাননীয় সংসদ সদস্য ডা. দীপু মনি প্রতিষ্ঠানের ক্যাম্পাসে আসলে তাকে ফুল ছিটিয়ে বরণ করে নেন স্থানীয় কলেজ ও হাইস্কুলের ছাত্রীরা ।

করেসপন্ডেট

Leave a Reply