Home / চাঁদপুর / চাঁদপুর সরকারি কলেজ ও মহিলা কলেজের শিক্ষকদের মানব বন্ধন
চাঁদপুর সরকারি কলেজ ও মহিলা কলেজের শিক্ষকদের মানব বন্ধন

চাঁদপুর সরকারি কলেজ ও মহিলা কলেজের শিক্ষকদের মানব বন্ধন

‎Monday, ‎26 ‎April, ‎2015  07:33:54 PM

নিজস্ব প্রতিবেদক:

ভান্ডারিয়া সরকারি কলেজে- এর সহকারী অধ্যাপক জনাব মো. মোনতাজ উদ্দীনকে দায়িত্ব পালনকালে সংশ্লিষ্ট সহকারী কমিশনার কর্তৃক নির্মমভাবে লাঞ্ছিত করার প্রতিবাদে বিসিএস সাধারন শিক্ষক সমিতি’র কেন্দ্রীয় কমিটির আহ্বানে সাড়া দিয়ে দেশব্যাপী গৃহীত কর্মসূচীর আওতায় চাঁদপুর সরকারি কলেজ ও চাঁদপুর সরকারি মহিলা কলেজের শিক্ষক মন্ডলী কর্তৃক রোববার ২৬ এপ্রিল ২০১৫ খ্রি. রবিবার দিনব্যাপী কর্মবিরতি ও মানববন্ধন কর্মসূচী পালন করেছে।

কর্মসূচীর আওতায় চাঁদপুর সরকারি কলেজ এবং চাঁদপুর সরকারি মহিলা কলেজের সকল ক্লাস ও পরীক্ষা স্থগিত রাখা হয়। শিক্ষকগণ চাঁদপুর সরকারি কলেজের ‘রাজু তোরণের সম্মুখে মানব বন্ধনের মাধ্যমে প্রতিবাদ প্রকাশ করে। প্রতিবাদ কর্মসূচীতে শিক্ষকগন সম্মিলিতভাবে ক্ষোভ প্রকাশ করেন।

বিসিএস সাধারন শিক্ষা সমিতি চাঁদপুর ইউনিটের সম্পাদক অসীত বরণ দাস বলেন ‘ আমাদের ভান্ডারিয়ার ঘটনাটিকে একটি বিচ্ছিন্ন ঘটনা ভাবলে চলবে না। গত কয়েকদিন আগে ভান্ডারিয়ায় যা ঘটেছে গত পরশু লহ্মীপুরে ঘটেছে আগামীকাল হয়তো চাঁদপুরেও তা ঘটবে। সকল শিক্ষক কর্মকর্তাকে এ বিষয়ে প্রতিবাদে সোচ্চার হতে হবে। শিক্ষক কর্মকর্তাকে প্রশাসন ক্যাডারের কর্মকর্তা কর্তৃক লাঞ্ছিত করার এ ঘটনাটির সুষ্ঠু বিচার না হওয়া পর্যন্ত আমাদের কর্মসূচী অব্যহত থাকবে এবং আগামীতে এ ধরনের কোন ঘটনা যাতে না ঘটতে পারে সেদিকে সজাগ থাকতে হবে।

আয়োজিত প্রতিবাদ সভায় চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর এ এস এম দেলওয়ার হোসেন বলেন, আমরা শিক্ষাগুরুর মর্যাদা কবিতাটি সবাই পড়েছি। কবিতার উদ্বৃত্তি দিয়ে তিনি বলেন, বাদশাহ আলমগীর শিক্ষককে মর্যাদা দিয়ে কুর্নিশ করেছেন। আর আজ আমাদের শিক্ষকদের মর্যাদা ভূ-লুণ্ঠিত হচ্ছে। বিষয়টি খুবই নিন্দনীয়। আমরা অতিসত্ত্বর ব্যবস্থা গৃহীত হবে প্রত্যাশা করছি। আয়োজিত কর্মসূচী শেষে শিক্ষকগন বিসিএস সাধারন শিক্ষা সমিতির যে কোন কর্মসূচীর সাথে চাঁদপুর জেলা ইউনিটের শিক্ষকগন একাত্ম হয়ে তা পালন করবেন বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

চাঁদপুর টাইমস/ডিএইচ/2015