Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / চাঁদপুর শাহতলী জিলানী চিশতী কলেজে পুরস্কার বিতরণ
চাঁদপুর শাহতলী জিলানী চিশতী কলেজে পুরস্কার বিতরণ

চাঁদপুর শাহতলী জিলানী চিশতী কলেজে পুরস্কার বিতরণ

চাঁদপুর সদরের জিলানী চিশতী কলেজের বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণ বুধবার (১৩ ডিসেম্বর) সকাল ১১ টায় কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শওকত ওসমান।

গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী এর সভাপতিত্বে ও ইংরেজি প্রভাষক মো.জহিরুল ইসলাম খান মুরাদ এর পরিচালনায় বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক বলেন, ‘একজন পূর্ণাঙ্গ মানুষ হতে হলে শিক্ষা, সংস্কৃতি ও খেলাধূলার বিকল্প নেই। এ চর্চার মাধ্যমে একজন শিক্ষার্থী দেশ ও সমাজের কল্যাণ বয়ে আনতে পারে। বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার মাধ্যমে বিজয়ী হলে সে বিজয়টা শিক্ষার্থীরা কিভাবে গ্রহণ করবে তা’প্রতিযোগিতার মাধ্যমে জানা যায়। প্রতিটা শিক্ষা প্রতিষ্ঠানে স্পোটর্স এর একটি টিম থাকবে এর মাধ্যমে শিক্ষার্থীরা বিভিন্ন জায়গায় খেলবে এবং এতে জয়ী হওয়ার আগ্রহ তৈরি হবে। খেলাধূলার মাধ্যমে শিক্ষার্থীরা সমাজ ও রাষ্ট্র থেকে সন্ত্রাস,জঙ্গিবাদ ও মাদক নির্মূল করতে পারবে।’

তিনি আরও বলেন, ‘ব্র্যান্ডিং জেলা চাঁদপুর এর স্বপ্নদ্রষ্টা জনপ্রশাসন পদক প্রাপ্ত জেলা প্রশাসক মো.আব্দুস সবুর মন্ডল চাঁদপুরকে ব্যান্ডিং জেলা হিসেবে তৈরি করেছেন।তাই তো ব্র্যান্ডিং জেলা চাঁদপুর দেশের মধ্যে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে । ওয়েব পোটাল ও ই-নথি কার্যক্রমে সারাদেশে চেয়ে চাঁদপুর এগিয়ে। চাঁদপুর জেলার সকল অনলাইন সেবা জনপ্রশাসন পদক প্রাপ্ত জেলা প্রশাসকের নেতৃত্বে এর কার্যক্রম এগিয়ে চলছে । বিভিন্ন অনলাইন সফটওয়্যারের জন্যে প্রধানমন্ত্রীর কার্যালয়ে চাঁদপুর জেলা পরিচিতি অর্জন করেছে।’

বিশেষ অতিথি ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শরীফ চৌধুরী , সাধারণ সম্পাদক জি এম শাহীন, শাহমাহমুদপুর ইউনিয়নের চেয়ারম্যান স্বপন মাহমুদ ও শাহতলী কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা বিলাল হোসাইন।

অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি চাঁদপুর এর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শওকত ওসমানসহ অন্যান্য অতিথিদের ফুলেল শুভেচ্ছা ও সংবর্ধনা ক্রেস্ট প্রদান করেন কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান সোহেল রুশদীসহ অন্যান্য শিক্ষকবৃন্দ। উদ্বোধনী ও শুভেচ্ছা বক্তব্য রাখেন জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো.হারুন-অর রশিদ।

এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রধান শিক্ষক দুলাল চন্দ্র ঘোষ, প্রধান শিক্ষক নেপাল চন্দ্র কর্মকার, প্রধান শিক্ষক ও গভর্নিংবডির সদস্য আবুল কালাম আজাদ,সহকারী অধ্যাপক মো. কামরুল হাসান,বাংলা বিভাগের সহকারী অধ্যাপক আলেয়া চৌধুরী,অর্থনীতি বিভাগের প্রভাষক ফারজানা আক্তার,ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক জিয়াউর রহমান,পদার্থ বিজ্ঞান বিভাগের প্রভাষক হানিফ মিয়া, হিসাব বিজ্ঞান বিভাগের প্রভাষক মোহাম্মদ মানিক মিয়া।

করেসপন্ডেন্ট
: আপডেট, বাংলাদেশ সময় ১১:৩০ পিএম, ১৩ ডিসেম্বর ২০১৭, বুধবার
ডিএইচ