Home / চাঁদপুর / চাঁদপুরে মসজিদগুলোতে অনুদান প্রদান শুরু : প্রথম ধাপে পেলো ১২০ মসজিদ
১২০ মসজিদ

চাঁদপুরে মসজিদগুলোতে অনুদান প্রদান শুরু : প্রথম ধাপে পেলো ১২০ মসজিদ

সামাজিক দুরত্ব বজায় রেখে করোনা ভাইরাস সংক্রমন পরিস্থিতিতে আর্থিক অস্বচ্ছলতা দুরীকরনে চাঁদপুর জেলার মসজিদ সমূহের অনুকুলে মাননীয় প্রধান মন্ত্রীর দেয়া অনুদান বিতরন করা হয়েছে। চাঁদপুর জেলা ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে ২৭ মে বুধবার বিকেলে চাঁদপুর স্টেডিয়ামের ভিআইপি প্যাভেলিয়নে প্রধান অতিথি হিসেবে বিভিন্ন মসজিদের ইমাম মুয়াজ্জিন ও মসজিদ কমিটির নেতৃবৃন্দের হাতে এ অনুদান প্রদান করেন, চাঁদপুরের জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান।

এ সময় তিনি বলেন, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া এই মরণঘাতী করোনা ভাইরাসের কারনে পৃথিবীর মানুষ আজ বড় অসহায়। যার প্রভাব বাংলাদেশেও ছড়িয়ে পড়ছে। দিন বহু মানুষ করোনা ভাইরাসে সংক্রিত হচ্ছে এবং অনেকে মৃত্যুবরণ করছে।

এমন ভয়াবহ দুর্যোগ আমরা আগে কখনো দেখি নাই। আপনারা যারা মসজিদ পরিচালনা এবং নামাজের দায়িত্বে আছেন তাদের প্রতি অনুরোধ আপনারা অবশ্বই মসজিদে স্বাস্থ সুরক্ষা নিশ্চিত করে সামাজিক দুরত্ব বজায় রেখে মসজিদ গুলোতে নামাজ আদায় করার ব্যবস্থা নিবেন।

তিনি বলেন, এই করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের স্বাস্থ্য সুরক্ষায় কাজ করে চলেছেন। তিনি খাদ্য সহায়তাসহ মানুষকে আর্থিক সহযোগিতা এবং স্বাস্থ সুরক্ষা প্রধান করছেন। দেশের বর্তমান পরিস্থিতি পবিত্র মসজিদ গুলো দীর্ঘদিন বন্ধ থাকায় অনেক মুসল্লি কমে গিয়ে মসজিদের আয় অনেকটা কমে গেছে। সেজন্য সরকার মসজিদের ইমাম মুয়াজ্জিনের কথা চিন্তা করে দেশের বিভিন্ন মসজিদে দায়িত্বরত ইমাম মুয়াজ্জিনদেরকে এই অনুদান প্রদান করছেন। সত্যি তিনি একজন মানবতার জননী একজন প্রকৃত মা হয়েই দেশের মানুষের কল্যানে কাজ করে চলেছেন। আপনারা সকলে এই মমতাময়ী মায়ের জন্য দোয়া করবেন।

অনুদান বিতরন কালে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক ( রাজস্ব) এস এম জাকারিয়া, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল জাহেদ পারভেজ চৌধুরী, নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মেহেদী হাসান, চাঁদপুর জেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ, ইসলািক ফাউন্ডেশনের উপ পরিচালক খলিলুর রহমান, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, সাধারণ সম্পাদক এ এইচ এম আহসান উল্ল্যাহ, সাবেক সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন মিলন সহ চাঁদপুরের বিভিন্ন মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও মসজিদ কমিটির নেতৃবৃন্দরা।

অনুষ্ঠানে ৫ হাজার টাকা করে মোট ১২০ টি মসজিদে এই অনুদান প্রদান করা হয়। পর্যায়ক্রমে চাঁদপুরে সর্বমোট ৪ হাজার ৮,শ, ৯৫ টি মসজিদে ৫ হাজার টাকা করে একই ভাবে এই অনুদান প্রদান করা হবে।

প্রতিবেদক : কবির হোসেন মিজি, ২৭ মে ২০২০