Home / বিনোদন / বিজয় দিবসে কলকাতার টিভিতে চাঁদপুরের মৌমিতাসহ ৩ গুনী শিল্পীর গান
moumita shilpi

বিজয় দিবসে কলকাতার টিভিতে চাঁদপুরের মৌমিতাসহ ৩ গুনী শিল্পীর গান

১৬ই ডিসেম্বর ২০১৮, ‘মহান বিজয় দিবস’ উপলক্ষে ভারতের কলকাতার জনপ্রিয় স্যাটেলাইট টিভি চ্যানেল তারা টিভিতে গান করবে চাঁদপুরের মৌমিতা আচার্যী সহ বাংলাদেশের ৩ শিল্পী।

বিজয় দিবসে সকাল সাড়ে ৭ টায় (বাংলাদেশ সময় সকাল ৮ টায়) তারা ‘আজ সকালের আমন্ত্রণে’ নামের জনপ্রিয় অনুষ্ঠনে গান করবেন। এতে চাঁদপুরের মৌমিতা আচার্যীসহ আরও যে ২জন শিল্পী গান করবেন তারা হলেন, নরেন চক্রবর্তী ও মেঘলা ফকরি। অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচারিত হবে তারা টিভির পর্দায়।

এ বিষয়ে মৌমিতা আচার্যী চাঁদপুর টাইমসকে জানান, বাংলাদেশ দুতাবাসের সহযোগিতায় তারা টিভিতে গান করার জন্য আমন্ত্রন পান। অনুষ্ঠনে তারা সবাই বাংলা গান করবে। তিনি গানের এই অনুষ্ঠানটি সবাই কে দেখার জন্য আমন্ত্রণ জানিয়েছেন।

মৌমিতা আচার্যী চাঁদপুরের একজন জনপ্রিয় কণ্ঠশিল্পী। সে চাঁদপুর সরকারি কলেজ থেকে হিসাব বিজ্ঞানে অনার্স শেষ করে স্কলারশিপ নিয়ে শাস্ত্রীয় সংগীতের আতুড় ঘর ভারতের রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যায়ন করে গানের উচ্চতর প্রশিক্ষণের নিচ্ছে।

এর আগে সে স্কলারশিপের জন্যে ইন্ডিয়ান কাউন্সিলর ফর কালচারাল রিলেশনে আবেদন করে।

মৌমিতার গানের হাতেখড়ি একেবারে বাল্যকাল থেকেই। চাচা চাঁদপুরের সুপরিচিত গণসংগীত শিল্পী মনোজ আচার্যীর হাত ধরে শিশু বয়সেই তার গান-হারমোনিয়ামের সাথে সখ্যতা গড়ে ওঠে । এরপর ধীরে ধীরে চলতে থাকে সংগীত চর্চা। ২০০৭ সাল থেকে এখনো পর্যন্ত গুরু শঙ্কর আচার্যীর কাছ থেকে সংগীতের তালিম নিচ্ছেন। বর্তমানে বাংলাদেশ বেতারের নজরুলগীতি তে তালিকাবদ্ধ শিল্পি।

মৌমিতা আচার্যীর বাব বাসুদেব আচার্যী পেশায় একজন ঔষধ ব্যবসায়ী। মাতা সাধনা আচার্যী গৃহিনী। সঙ্গীতের সাথে মিশে থেকে এ পর্যন্ত সে বহু জাতীয় প্রতিযোগিতায় পুরস্কার অর্জন করেছেন।

বিশেষ করে জাতীয় রবীন্দ্র সংগীত সম্মেলনে জেলা পর্যায়ে ২য় স্থান, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলায় একাধিক পুরস্কার ও কুমিল্লা বেতার থেকেও একাধিক পুরস্কার পেয়েছেন।

প্রতিবেদক- আশিক বিন রহিম
১৫ ডিসেম্বর, ২০১৮