Home / চাঁদপুর / চাঁদপুর-রায়পুর সেতুর প্রবেশ মুখে সুড়ঙ্গ পথ!
চাঁদপুর-রায়পুর সেতুর প্রবেশ মুখে সুড়ঙ্গ পথ!

চাঁদপুর-রায়পুর সেতুর প্রবেশ মুখে সুড়ঙ্গ পথ!

চাঁদপুর-রায়পুর সংযোগ সেতুর প্রবেশ মুখের দক্ষিণ পাশে গাছতলা অংশে বিশাল গর্ত হয়ে এক সুড়ঙ্গ পথের সৃষ্টি হয়েছে।

দীর্ঘদিন ধরে পড়ে আছে এ গর্তটি। বর্ষা এলে এর পরিধি বৃদ্ধি পেয়ে রাস্তার বৃহৎ একটি অংশ ধেবে যাওয়ার আশংকা করছেন স্থানীয়রা।

সড়কটির ওইস্থানে গর্ত থাকায় প্রতিদিন ঝুকিপূর্ণভাবে চলাচল করছে বিভিন্ন যানবাহন।

দেখা গেছে সড়কটির ওইস্থানে গর্ত থাকায় ব্রীজের ওপরে উঠতে এবং নিচে নামার সময় যানবাহন গুলোকে অনেক বিপাকে পড়তে হয়।

একটি যানবাহন অন্য আরেকটি যানবাহনকে পাশ কাটিয়ে চলতে গিয়ে দুর্ঘটনার সম্মুখীন হওয়ারও খবর পাওয়া গেছে। সেতুর প্রবেশ মুখ ও সড়কের মোড়ে গর্ত সৃষ্টি হওয়ায় বিভিন্ন যানবাহন গুলোকে ব্রীজের ওপরে উঠতে নামতে ভয়বাহ ঝুঁকি নিতে হচ্ছে।

স্থানীয় ক’জন জানায়, দীর্ঘ তিন থেকৈ চার মাস ধরে সড়কের এ বিশাল গর্তটি এভাবে পড়ে থাকলেও আজো তা মেরামত করা হয়নি। গর্তে স্থানীয় লোকজন কিছু কংক্রিট ও বস্তাভর্তি বালু ফেলে। কিন্তু মাঝে মধ্যে বৃষ্টি হওয়ার কারনে ছোট আকারের একটি গর্ত থেকে এটি এখন বিশাল আকারে রূপ নিয়েছে। প্রতিদিন চাঁদপুর-রায়পুরের এ সড়কটি দিয়ে বিভিন্ন জেলা ও উপজেলার বিভিন্ন স্থানের হাজার হাজার গাড়ি যাতায়াত করে থাকে।’

এটি মেরামতে চাঁদপুর সড়ক ও জনপথ বিভাগ কোনো পদক্ষেপ নেয়নি।

ক’জন যান চালক জানান, তারা এ সড়ক দিয়ে প্রতিদিন বেশ ক’বার যাতায়াত করে থাকে, যাতায়াতে ব্রীজের টোল দিয়ে থাকে। কিন্তু সড়কের মোড় তথা সেতুটির প্রবেশমুখের গর্ত মেরামতে কর্তৃপক্ষ কিংবা টোল ইজারাদার কেউই এগিয়ে আসেনি।

বহুব্যাস্ততম সড়কটির ব্রীজে উঠার প্রবেশ মুখের এ বিশাল গর্তটি তরিৎ গতিতে মেরামতের জন্য কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছেন সচেতনমহল।

চাঁদপুর-রায়পুর সেতুর প্রবেশ মুখে সুড়ঙ্গ পথ!

About The Author

প্রতিবেদক- কবির হোসেন মিজি

Leave a Reply