Home / চাঁদপুর / চাঁদপুর বড়স্টেশনে ইনোভেটিভ আইডিয়া শেয়ার আড্ডা
চাঁদপুর বড়স্টেশনে ইনোভেটিভ আইডিয়া শেয়ার আড্ডা

চাঁদপুর বড়স্টেশনে ইনোভেটিভ আইডিয়া শেয়ার আড্ডা

“ভালো কাজ আন্দোলন” শ্লোগানে স্বেচ্ছাসেবী সংগঠন “চাঁদমুখ” এর ইনোভেটিভ আইডিয়া শেয়ার আড্ডা ১৬ ফেব্রæয়ারি শুক্রবার বেলা ১১ টায় চাঁদপুর বড় স্টেশন মোলহেডে অনুষ্ঠিত হয়েছে।

চাঁদপুরের এক ঝাঁক মেধাবী তরুণ যারা নিজ নিজ অবস্থান থেকে চাঁদপুর তথা দেশের উন্নয়ন নিয়ে ভাবছে, যারা চায় প্রতিদিন একটি ভালো কাজ করতে, যাদের মন মানসিকতায় সমাজের উন্নয়ন নিয়ে চিন্তা ভাবনা এমন প্রায় ৬০ জন তরুণ উক্ত আড্ডায় অংশ নেয়। আড্ডাটি প্রানবন্ত হয়ে উঠে একেক তরুণের একেক ইনোভেটিভ আইডিয়া উপস্থাপনার মাধ্যমে।

ইনোভেটিভ আইডিয়া উপস্থাপন পরিচালনা ও সেরা ইনোভেটিভ আইডিয়া বিচার কাজ পরিচালনা করেণ সংগঠনের যুগ্ম আহ্বায়ক শাহমুব জুয়েল ও মোঃ মাসুদুর রহমান।

আড্ডায় উপস্থাপিত ইনোভেটিভ আইডিয়ার মধ্যে উল্লেখ্য যোগ্য আইডিয়া হলোঃ “গ্রীন চাঁদপুর ক্লিন চাঁদপুর” বাস্তবায়নে কাজ করা, যুব সমাজকে ফ্রি ফ্রিল্যান্সিং করানো, তরুণ উদ্যোগতা তৈরি, পরিবেশ রক্ষায় কাজ করা, বিনা খরচে দক্ষ যুব সমাজ তৈরী করা, পরিষ্কার পরিচ্ছন্ন আন্দোলন গড়া, শিশু অধিকার নিয়ে কাজ করা, বাড়ির ছাদে বনায়নে চাঁদপুরবাসীকে উদ্ভুদ্ধ করা, স্বেচ্ছায় রক্তদানে উদ্ভুদ্ধ করা, স্বেচ্ছাসেবা কার্যক্রমে চাঁদপুরের যুব সমাজকে একত্রিত করা ইত্যাদি।

মেধাবী ও ভালো কাজের সাথে সম্পৃক্ত তরুণদের নিয়ে গঠিত এই সংগঠনের আহ্বায়ক রাশেদ শাহরিয়ার পলাশের সভা প্রধানে ও সংগঠনের উদ্যোগতা ও সদস্য সচিব এইচএম জাকিরের সঞ্চালনায় আড্ডায় সংগঠনের আগামী কার্যক্রম নিয়েও আলোচনা হয়।

সদস্য সচিব তার বক্তব্যে সংগঠনের লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে আলোচনা করেন। তিনি আরো বলেন আমরা সমাজের হত দরিদ্র বস্তিবাসী, পথ শিশু, বেদে পরিবার, অটিজম, অটিস্টিক, প্রতিবন্ধী ও এতিম শিশু নিয়ে কাজ করার আগ্রহ প্রকাশ করছি। পাশাপাশি মেধাবী তরুণ সমাজ গঠনে আমরা শিক্ষার্থী নিয়ে শিক্ষা বিষয়ক নানা কার্যক্রম পরিচালনা করবো। আপনাদের সকলের সহযোগিতা পেলে আমরা এই শ্রেনীর মানুষের মৌলিক অধিকার বাস্তবায়নে কাজ করে যাবো।

এ সময় আক্সমিক উপস্থিত হন বিশিষ্ট সমাজ সেবক, সিটি নিয়ন গ্রæপের ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ আওয়ামী মৎসজীবীলীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক, আগামী সংসদ নির্বাচনে আওয়ামীলীগের মনোয়ন প্রত্যাশী এম পি প্রার্থী আলহাজ্ব মোঃ রেদওয়ান খান বোরহান।

তিনি চাঁদপুরের মেধাবী তরুণদের সমাজ সেবায় এগিয়ে আসা দেখে অনুপ্রাণিত হন এবং সংগঠনের পাশে থাকার আগ্রহ প্রকাশ করেণ।

তিনি বলেন তরুণরাই পারে সমাজকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে, তাই তরুণদেরকে উৎসাহ ও সহযোগীতা করা সমাজের বিত্তবানদের দায়িত্ব। তিনি আরো বলেন মেধাবী তরুণ যারা মাদক, বাল্যবিয়ে, সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ, দুর্নীতিমুক্ত এমন তরুণদের একত্রিত করে “চাঁদমুখ” নামে একটি সংগঠন দাড় করিয়েছে আমি তাদের সাদুবাদ জানাই।

সবশেষে ভালো ইনোভেটিভ আইডিয়া প্রদানকারী ৯ জন আইডিয়া দাতার মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

ভালো কাজের অংশ হিসেবে “চাঁদমুখ” এর সদস্যবৃন্দ আড্ডা পরবর্তী জুমার নামাজ শেষে বড় স্টেশনস্থ এতিম খানায় এতিম শিশুদের জন্য সংগঠনের আহবায়কের আয়োজনে দোয়া ও দুপুরের খাবারের ব্যবস্থা করা হয়।

কবির হোসেন মিজি
: আপডেট, বাংলাদেশ সময় ১০:১৩ পিএম, ১৬ ফেব্রুয়ারি ২০১৮, শুক্রবার
ডিএইচ