Home / চাঁদপুর / চাঁদপুর বালিয়ায় কৃতি শিক্ষার্থী সম্মাননা ও ঈদবস্ত্র বিতরণ
Balia-High-School

চাঁদপুর বালিয়ায় কৃতি শিক্ষার্থী সম্মাননা ও ঈদবস্ত্র বিতরণ

চাঁদপুর সদর উপজেলা বালিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও ম্যানিজিং কমিটির সভাপতি আলহাজ্ব মো. সিরাজুল ইসলাম তালুকদার ঘোষণা দিয়েছিলেন যে এবারের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত প্রত্যেক শিক্ষার্থীকে নগদ ৫হাজার টাকা করে পুরস্কার দিবেন।

নিভৃতচারী এই দানশীল ও সমাজসেবক তাঁর দেয়া কথা রেখেছেন।

তিনি শুক্রবার (১ জুন) বালিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে উৎসবমূখর আয়োজনে তিনি বিদ্যালয় থেকে ২০১৮ সনের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ১৪জন শিক্ষার্থীর প্রত্যেকের ৫হাজার টাকা করে পুরস্কার তুলে দেন।

এছাড়াও একই দিনে তিনি বিদ্যালয়ে ৩শ’ শিক্ষার্থীদের মাঝে বিতরণ করেন ঈদবস্ত্র। এ উপলক্ষে শুক্রবার সকাল ১০টায় বিদ্যালয় শ্রেণিকক্ষে কৃতি শিক্ষার্থীদের সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি চাঁদপুর সদর আসনের এমপি ডা. দীপু মনির পক্ষে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে সম্মননার অর্থ এবং ঈদবস্ত্র তুলে দেন চাঁদপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাড. জাহিদুল ইসলাম রোমান। আলহাজ্ব সিরাজুল ইসলাম তালুকদারের সভাপতিত্বে ও স্বাগত বক্তব্য রাখেন প্রধান শিক্ষক আ. মালেক বেপারী।

আলহাজ্ব সিরাজুল ইসলাম তালুকদারের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে অ্যাড. জাহিদুল ইসলাম রোমান বলেন, একটি দেশের উন্নত জাতি গঠনে শিক্ষা হলো সর্বোচ্চ ব্যবস্থা। বঙ্গবন্ধুকে হত্যার পর এদেশের শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করা হয়েছিলো। আমারা পিছিয়ে পড়া জাতি ছিলাম। আজ জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে শিক্ষাসহ সকল ক্ষেত্রে দেশ এগিয়ে যাচ্ছে। গত ৯ বছরে সরকার শিক্ষা ক্ষেত্রে সর্চোচ্চ বরাদ্ধ দিয়েছে।

তিনি আরো বলেন, আলহাজ্ব সিরাজ তালুকদার একজন সাদা মনের আলোকিত মানুষ। তিনি মানুষের কল্যানে কাজ করেন। পৃথিবী জুড়েই ভালো কাজকে থামিয়ে দিতে অনেক ষড়ন্ত্র হয়ে আসছে। এর পরেও ভালো কাজ থেমে থাকে না। আজকে তিনি শিক্ষার্থীদের অনুপ্রেরণা যোগাতে যে উদ্যোগ নিয়েছে এজন্য আমি ওনাকে ধন্যবাদ জানাই। আমি বিশ্বাস করি তিনি এই ভালো কাজের জন্যই মানুষের মাঝে বেঁচে থাকবেন।

আলহাজ্ব সিরাজুল ইসলাম তালুকদার বক্তব্যে বলেন, বর্তমান সময়ে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, তথ্য-প্রযুক্তির অপব্যবহার ও বাল্যবিয়েসহ নানা রকমের সমাজিক অপরাধ আমাদের নতুন প্রজন্মকে ধ্বংস করে দিচ্ছে। আমি চাই আগামী প্রজন্ম এসব অপরাধ থেকে দূরে থাকুক। তারা সু-শিক্ষায় শিক্ষিত হয়ে বাংলাদেশের দক্ষ নাগরীক হয়ে উঠুক। শিক্ষার্থীরা যাতে সব ধরণের অপরাধ থেকে দূরে থেকে লেখা-পাড়ায় মনোনিবেস করে, এজন্য পুরস্কারের ঘোষণা করা হয়েছে। আমি জিপিএ -৫ প্রাপ্তসহ সকল শিক্ষার্থীদের জন্য আল্লাহ পাকের দরকারে প্রর্থনা করছি। তারা যাতে উচ্চ শিক্ষায় শিক্ষিক হয়ে বালিয়া ইউনিয়ন তথা চাঁদপুর জেলাবাসীর মুখ উজ্জল করতে পারে এবং বাবা মায়ের জন্য সম্মান বয়ে আনতে পারে।

তিনি আরো বলেন, আমি মানুষের কল্যাণে কাজ করি, কিছু পাওয়ার আশায় নয়। একজন মা যেমনিভাবে তার সন্তানকে বিনা স্বার্থে সেবা করে আমিও তেমনি মানুষের জন্য কাজ করি। আপনারা শুধু আমার জন্য দোয়া করবেন এবং শিক্ষার্থীরা আমাকে ভালো ফলাফল উপহার দিবেন। এর বিনিময়ে আমি উপহার স্বরুপ আগামীতেও জেএসসিতে জিপিএ-৫ প্রাপ্তদের নগদ ১হাজার টাকা এবং এসএসসিতে জিপিএ-৫ প্রাপ্তদের ৫ হাজার টাকা করে পুরস্কার দেয়ার ঘোষণা দিচ্ছি।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রধান শিক্ষক আ. মালেক বেপারী। বিদুৎসাহী সদস্য ওমর ফারুক তালুকদারের পরিচালনায় বক্তব্য রাখেন, দাতা সদস্য জিএম জহিরুল ইসলাম, মোক্তার আহমেদ মাস্টার, বিদ্যালয়ের প্রতিষ্ঠাকালিন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক গাজী মো. মহসিন, ম্যানিজিং কমিটির সাবেক সদস্য আব্দুল মালেক কাজি, বালিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি দেলোয়ার হোসেন খান। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরান থেকে তেলওয়াত করেন বিদ্যালয়ের সহকারি শিক্ষক মৌলুভী খলিলুর রহমান খান।

এসময় উপস্থিত ছিলেন, চাঁদপুর মডেল থানার এসআই রাশেদুজ্জামান, এএসআই আনোয়ার হোসেন, বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির সদস্য ফারুক আহমেদ কবিরাজ, গাজী মো. মিজানুর রহমান, ডা. মো. হারুনুর রশীদ, আনোয়ার হোসেন গাজী, মহিলা সদস্য ভুলু বেগম, ইউপি সদস্য সেলিম খান, দেলোয়ার হোসেন মিজি, যুবলীগ নেতা কামাল মিজি, সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গির হোসেন নবীরসহ বিদ্যালয়ে শিক্ষক, শিক্ষার্থী, অভিবাবক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ। আরো উপস্থিত ছিলেন, আলতাফ হোসেন তালুকদার, মো. ফিরোজ তালুকদার, নূর মোহাম্মদ মোল্লা বাবু, আলাউদ্দিন তালুবদার, হানিফ তালুকদার, মোস্তফা সর্দার প্রমুখ।

একই দিন বাদ জুম্মা তিনি গুলিশা গ্রামের নিজ বাড়ির বাইতুস সিরাজ জামে মসজিদ প্রাঙ্গনে এলাকার দরিদ্র মানুষদের মাঝে যাকাতের কাপড় বিতরণ করেন।

প্রসঙ্গত, আলহাজ্ব সিরাজুল ইসলাম তালুকদার বালিয়া আদর্শ উচ্চ বিদ্যালের প্রতিষ্ঠাতা ও ম্যানিজিং কমিটির সভাপতি ছাড়াও তিনি ফরাক্কাবাদ ডিগ্রি কলেজের দাতা সদস্য ও প্রতিষ্ঠাতা সদস্য, বাইতুস সিরাজ জামে মসজিদের প্রতিষ্ঠাতা এবং সিরাজুল ইসলাম মাদ্রাসা ও এতিমখানার প্রতিষ্ঠাতা। গত ৬মাস আগে বালিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের একটি অনুষ্ঠানে তিনি জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের প্রত্যেককে ৫হাজার টাকা করে পুরস্কার দেয়ার ঘোষণা দেন।

এসময় উপস্থিত শিক্ষক, শিক্ষার্থী এবং অভিভাবকগণ তাতে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

প্রতিবেদক- আশিক বিন রহিম

Leave a Reply