Home / চাঁদপুর / চাঁদপুরের পৌনে ৩ লাখ পরিবারের জন্যে প্রধানমন্ত্রীর ঈদ উপহার
Hasina-Eid-Day

চাঁদপুরের পৌনে ৩ লাখ পরিবারের জন্যে প্রধানমন্ত্রীর ঈদ উপহার

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে চাঁদপুরের দুস্থ ও অতি দরিদ্র পরিবারের জন্য প্রধানমন্ত্রী বিশেষ বরাদ্দ দিয়েছেন। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মাধ্যমে চাঁদপুরের ৮উপজেলা এবং ৭ পৌরসভার ২ লাখ ৭৭ হাজার ৪শ ৫ পরিবারকে এ বিশেষ সুবিধা প্রদান করা হবে ।

পরিবার প্রতি দশ কেজি হিসেবে ভিজিএফ কার্ডের মাধ্যমে এবারের ঈদে চাঁদপুরে বরাদ্দ দেয়া হয়েছ ২ হাজার ৭শ ৭৫ মে.টন চাল ।

এ বরাদ্দ প্রদানে সর্বাত্ম সহায়তা করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি ।

প্রাপ্ত বরাদ্দ অনুযায়ী চাঁদপুর সদরের ৩২ হাজার ৬৪ কার্ডের বিপরীতে দেয়া হয়েছে ৩২০.৬৪০ মে.টন চাল। ফরিদগঞ্জে ৪০ হাজার ৬ শ ৮৫ কার্ডের বিপরীতে দেয়া হয়েছে ৪০৬.৮৫০ মে.টন।

হাইমচরে ১৬ হাজার ২শ ১৮ কার্ডের বিপরীতে দেয়া হয়েছে ১৬২.১৮০মে.টন।হাজীগঞ্জে ৩৪ হাজার ৫শ ৬৫ কার্ডের বিপরীতে দেয়া হয়েছে ৩৪৫.৬৫০ মে.টন। কচুয়ায় ৪৮ হাজার ২শ ৭৩ কার্ডের বিপরীতে ৪৮২.৭৩০ মে.টন ।

মতলব উত্তরে ৩০ হাজার ৭ শ ৬৭ কার্ডের বিপরীতে ৩০৭.৬৭ মে.টন। মতলব দক্ষিণে ১৯ হাজার ৫৪৮ কার্ডের বিপরীতে ১৯৫.৪৮.০ মে.টন এবং শাহরাস্তি উপজলোয় ২৪ হাজার ৪শ’ ৮৮ কার্ডের বিপরীতে ২৪৪.৮৮০ মে.টন ।

চাঁদপুর পৌরসভায় ৪ হাজার ৬ শ’২১ কার্ডের বিপরীতে ৪৬.২১০ মে.টন। ফরিদগঞ্জ পৌরসভায় ৩ হাজার ৩ শ ৮১ কার্ডের বিপরীতে ৩০.৮১০ মে.টন। হাজীগঞ্জ পৌরসভায় ৪ হাজার ৬শ ২১ কার্ডের বিপরীতে ৪৬.২১০ মে.টন।

কচুয়া পৌরসভায় ৪ হাজার ৬শ ২১ কার্ডের বিপরীতে ৪৬.২১০ মে.টন ছেঙ্গাচর পৌরসভায় ৪ হাজার ৬শ ২১ কার্ডের বিপরীতে ৪৬.২১০ মে.টন। মতলব পৌরসভায় ৪ হাজার ৬শ ২১কার্ডের বিপরীতে ৪৬.২১০ মে.টন। শাহারাস্তি পৌর সভায় ৪ হাজার ৬শ ২১ কার্ডের বিপরীতে ৪৬.২১০ মে.টন।

জেলা ত্রাণ ও পুনর্বাসন বিভাগ জানিয়েছে এরইমধ্যে জেলার সকল উপজেলা চেয়ারম্যান এবং পৌরসভার মেয়রদের কাছ থেকে আজকের মধ্যে উপকারভোগীদের তালিকা দেয়ার অনুরোধ জানানো হয়েছে । তালিকা পাওয়ার পর পরেই আমরা চাল বিতরণ কার্যক্রম শুরু করবো।

তারা জানিয়েছেন বিগত দিনে ঈদ উপলক্ষে যে হারে বরাদ্দ পাওয়া যেত। এবছর তার ৪ গুণ বেশি বরাদ্দ পাওয়া গেছে।

প্রতিবেদক :আনোয়ারুল হ্ক
আপডেট,বাংলাদেশ সময় ৩:৩০ পিএম,১ জুন ২০১৮,শুক্রবার
এজি

Leave a Reply